সহকারী শিক্ষককে পিটিয়ে লাপাত্তা প্রধান শিক্ষক (ভিডিও) - বিবিধ - দৈনিকশিক্ষা


সহকারী শিক্ষককে পিটিয়ে লাপাত্তা প্রধান শিক্ষক (ভিডিও)

ময়মনসিংহ প্রতিনিধি |

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার কোনাবাড়ি চরপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল আজিজকে পিটিয়ে লাপাত্তা হয়েছেন প্রধান শিক্ষক রফিকুল ইসলাম। এ ঘটনায় এলাকায় নানা সমালোচনা চলছে। ব্যাহত হচ্ছে  শিক্ষার্থীদের পড়াশোনা। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

স্থানীয়রা জানান, ২৩ নভেম্বর স্কুলে যাওয়ার পথে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে শিক্ষক আব্দুল আজিজকে পিটিয়ে আহত করে একই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম ও তার লোকজন। আব্দুল আজিজকে মারধর থেকে রক্ষা করতে গিয়ে আহত হয় তার ছেলেসহ বেশ কয়েকজন। আহত আব্দুল আজিজকে ত্রিশাল উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স ও তার ছেলেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত চিকিৎসাধীন সহকারী শিক্ষক আব্দুল আজিজ জানান, প্রায় দু’মাস আগে কোনাবাড়ি চরপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলামের মেয়ের জামাতার কাছ থেকে ১৩ শতাংশ জমি ক্রয় করেন। জমির টাকা পরিশোধ করার পরেও ক্রয়কৃত জমির দখল ছাড়ছিলনা রফিকুল ইসলাম ও তার লোকজন। এ নিয়ে সালিশ বৈঠকও হয়েছে। এরই জেরে রফিকুল ইসলাম এবং তার লোকজন গাছের ডাল ও লাঠি দিয়ে তাকে পিটিয়েছে। বাড়িতেও হামলা চালিয়ে ভাংচুর করেছে। এঘটনার সুষ্ঠ বিচারের দাবি জানান আব্দুল আজিজ।

কোনাবাড়ি চরপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাঁচজন শিক্ষকের মধ্যে আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন আব্দুল আজিজ। নিজ প্রতিষ্ঠানের সহকারী শিক্ষককে মারধর করে গাঁ ডাকা দিয়েছেন প্রধান শিক্ষক। ফলে তিনজন শিক্ষক দিয়ে চলছে স্কুলের কার্যক্রম। ব্যাহত হচ্ছে শিক্ষার্থীদের পড়াশোনা।

অভিযোগের বিষয়ে প্রধান শিক্ষকের স্কুল ও বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়নি। মুঠোফোনটিও বন্ধ রয়েছে। তালাবদ্ধ অবস্থায় রয়েছে তার বসত ঘরটি। 

প্রতিবেশীরা জানান, মারধরের ঘটনার পর থেকেই প্রধান শিক্ষকসহ তার পরিবারের লোকজন ঘরে তালা দিয়ে স্বজনদের বাড়িতে বেড়াতে গিয়েছে। তাদের দাবি এঘটনায় কমবেশি দু’পক্ষের দোষ রয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নূর মোহাম্মদ বলেন, জমি সংক্রান্ত বিরোধে দুই শিক্ষকের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। বিষয়টি নিয়ে মামলাও হয়েছে।
শিক্ষার্থীদের পড়াশোনার বিষয়টি মাথায় রেখে আমাদের পক্ষ থেকে যা করনীয় তাই করব। 

ত্রিশাল থানার ওসি আজিজুল হক বলেন, জমি সংক্রান্ত বিরোধে মারধরের ঘটনায় দুটি মামলা হয়েছে। আমরা ঘটনাটি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।




পাঠকের মন্তব্য দেখুন
এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত - dainik shiksha আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ - dainik shiksha হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ - dainik shiksha ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা - dainik shiksha হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর - dainik shiksha এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ - dainik shiksha মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি - dainik shiksha প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি please click here to view dainikshiksha website