সাতক্ষীরায় ৪১ লাখ বই বিতরণ - 1


সাতক্ষীরায় ৪১ লাখ বই বিতরণ

সাতক্ষীরা প্রতিনিধি |

satkhira  1

সাতক্ষীরা জেলায় প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষাথীদের মাঝে নতুন বছরের প্রথম দিনে বিনামূল্যে প্রায় ৪১ লাখ পিচ বই বিতরণ করা হয়েছে। শুক্রবার সকালে বই বিতরণ উপলক্ষে সাতক্ষীরা সরকারি বালক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বই বিতরন ও বই উৎসবের ফেস্টুন উড়িয়ে শুভ উদ্বোধন করেন সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য মুক্তি যোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসানের সভাপতিত্বে বই বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা সরকারী কলেজের অধ্যক্ষ লিয়াকত পারভেজ, জেলা শিক্ষা অফিসার কিশোরী মোহন সরকার, মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের খুলনার আঞ্চলিক পরিচালক পারভীন আক্তার, স্কুলের প্রধান শিক্ষিকা মনোয়ারা খাতুন প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার শিক্ষার মানকে উন্নত করার জন্য নানা কর্মসূচী গ্রহন করেছেন। নতুন বছরের শুরুতে যাতে সকলে এক যোগে বই পাই তার জন্য দেশে প্রায় ৩৩ কোটি ৩৭ লক্ষ বই বিনামূল্যে বিতরণ করছে সরকার। বিনামূল্যে বই বিতরণের মাধ্যমে গরীব মেধাবী ছাত্র-ছাত্রীরা সহযে পড়াশুনা করতে পারবে। তিনি ছাত্র-ছাত্রীদের লেখা পড়ায় অধিক মনোযোগী হতে বলেন।

সাতক্ষীরা জেলায় এই বছর মাধ্যমিক পর্যায়ে ২লাখ ১৯ হাজার ৪০৮ জন শিক্ষার্থীর মাঝে ২৯ লক্ষ ৫ হাজার ৯০০ পিচ ও প্রাথমিক বিদ্যালয়ে ২ লাখ ৪৩ হাজার ৫’শ দুই জন শিক্ষার্থীকে ১১ লাখ ৬১ হাজার ৬’ শ পিচ বই বিতরণ করা হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রস্তুত - dainik shiksha চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রস্তুত এসএসসির ফল প্রকাশ ৬ মে - dainik shiksha এসএসসির ফল প্রকাশ ৬ মে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান পরীক্ষা স্থগিত - dainik shiksha গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান পরীক্ষা স্থগিত  - dainik shiksha please click here to view dainikshiksha website Execution time: 0.53132796287537