সিটি ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা জরিমানা, অর্থ জমা হবে বার কাউন্সিলে - ভর্তি - দৈনিকশিক্ষা


সিটি ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা জরিমানা, অর্থ জমা হবে বার কাউন্সিলে

নিজস্ব প্রতিবেদক |

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সিদ্ধান্ত না মেনে আইন বিভাগে ৫০ জনের বেশি শিক্ষার্থী ভর্তি করায় সিটি ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা জরিমানা করেছেন আপিল বিভাগ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ আজ বুধবার (১৯ জানুয়ারি) এই আদেশ দেন।

সিটি ইউনিভার্সিটিকে করা জরিমানার অর্থ বাংলাদেশ বার কাউন্সিলে জমা দিতে বলা হয়েছে। আপিল বিভাগ আদেশে বলেছেন, জরিমানার অর্থ কোনোভাবেই শিক্ষার্থীদের কাছ থেকে নেয়া যাবে না। বিশ্ববিদ্যালয়ের তহবিল থেকে এই অর্থ দিতে হবে।

সিটি ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা জরিমানা  | ছবি : আবেদা সুলতানা কেয়া

বার কাউন্সিলের পরীক্ষায় অংশ নিতে সিটি ইউনিভার্সিটির ২৫ শিক্ষার্থী হাইকোর্টে রিট করেন। গত ২৪ অক্টোবর হাইকোর্ট রুল দেন। একই সঙ্গে ২৫ শিক্ষার্থীকে রেজিস্ট্রেশন কার্ড দেয়া ও পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ দিতে নির্দেশ দেন।

হাইকোর্ট | ফাইল ছবি

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে বার কাউন্সিল আপিল বিভাগে আবেদন করে। বার কাউন্সিলের আবেদনটি গতকাল মঙ্গলবার শুনানির জন্য আপিল বিভাগে ওঠে। এদিন আপিল বিভাগে সিটি ইউনিভার্সিটির উপাচার্যকে আজ (বুধবার) আদালতে আসতে বলেন।

আরও পড়ুন: অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি : সিটি ইউনিভার্সিটির ভিসিকে আপিল বিভাগে তলব

আপিল বিভাগের আদেশ অনুযায়ী, আজ সিটি ইউনিভার্সিটির উপাচার্য আদালতে হাজির হন। তার বক্তব্য শোনেন আদালত।

আদালতে শিক্ষার্থীদের পক্ষ ছিলেন আইনজীবী এ এম আমিন উদ্দিন। বার কাউন্সিলের পক্ষ ছিলেন এ ওয়াই মশিউজ্জামান ও রবিউল হাসান।

পরে এ ওয়াই মশিউজ্জামান  বলেন, জরিমানার অর্থ বার কাউন্সিলে জমা দেওয়া সাপেক্ষে ওই শিক্ষার্থীরা পরীক্ষায় বসতে পারবেন।




পাঠকের মন্তব্য দেখুন
এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না - dainik shiksha এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা - dainik shiksha দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে - dainik shiksha বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন যেভাবে জাকাতের হিসাব করবেন - dainik shiksha যেভাবে জাকাতের হিসাব করবেন please click here to view dainikshiksha website