সুপারিশপ্রাপ্তদের যোগদানে বাধা: ৪৬ প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেবে কারিগরি অধিদপ্তর - মেডিকেল ও কারিগরি - দৈনিকশিক্ষা


সুপারিশপ্রাপ্তদের যোগদানে বাধা: ৪৬ প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেবে কারিগরি অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক পদে নিয়োগ সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের যোগদানে বাধা দেয়ায় ৪৬টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেবে কারিগরি শিক্ষা অধিদপ্তর। এনটিআরসিএর সুপারিশপ্রাপ্তদের নিয়োগপত্র গ্রহণ করেনি এ ৪৬টি প্রতিষ্ঠানের প্রধান। এ প্রেক্ষিতে ইতোমধ্যেই কয়েকটি প্রতি্ঠোনকে শোকজ করা হয়েছে। কারিগরি শিক্ষা অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের এ ৪৬টি প্রতিষ্ঠানে যোগদানে বাধা প্রয়োগ করা হচ্ছে বলে গত ১৯ মার্চ শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগকে লিখিতভাবে জানিয়েছে এনটিআরসিএ। এনটিআরসিএর সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের যোগদান পত্র গ্রহণ না করে এমপিও নীতিমালা ও জনবল কাঠামোর ১৮.১ (ঘ) ধারা ভঙ্গ করেছেন এ ৪৬টি প্রতিষ্ঠানের প্রধান। গত ১১ এপ্রিল শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে এ বিষয়ে কারিগরি শিক্ষা অধিদপ্তরে জানানো হয়। এ প্রেক্ষিতে গত ৩০ এপ্রিল প্রতিষ্ঠানগুলোকে শোকজ করে কারিগরি শিক্ষা অধিদপ্তর।

কারিগরি শিক্ষা অধিদপ্তর সূত্র জানায়, শোকজের জবাব কেউ কেউ দিয়েছেন। অনেকে এখনো পাঠায়নি। তবে যাদের জবাব পাওয়া গেছে তাদের বক্তব্য যাচাই করা হচ্ছে। অসঙ্গতি পরিলক্ষিত হলে এ বিষয়ে শুনানি গ্রহণ করা হবে। সূত্র আরও জানায়, দুই প্রতিষ্ঠানের প্রধানের জবাব সন্তোষজনক হয়নি। ব্যক্তিগত শুনানিতে এ দুই প্রতিষ্ঠানের প্রধানকে কারিগরি শিক্ষা অধিদপ্তরে তলব করা হয়েছে। 

এ প্রতিষ্ঠান দুই হল, কুড়িগ্রামের চিলমারী বিজনেস ম্যনেজমেন্ট কলেজ এবং দিনাজপুরের কাহারোল উপজেলার খামারদিঘা এইচ আর টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ। এ দুই প্রতিষ্ঠানের প্রধানের ব্যক্তিগত শুনানি আগামী ১২ জুন কারিগরি শিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠিত হবে বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছে সূত্র।  

এ দুই প্রতিষ্ঠানের প্রধানকে এনটিআরসিএর কাছে শিক্ষক নিয়োগের চাহিদা পত্রসহ ণিয়োগের যাবতীয় তথ্যের এক সেট সত্যায়িত কপিসহ নিয়োগের যাবতীয় কাগজপত্রের সত্যায়িত কপি সাথে নিয়ে ব্যক্তিগত শুনানিতে ‍উপস্থি থাকতে বলা হয়েছে এ দুই প্রতিষ্ঠানের প্রধানকে।  




পাঠকের মন্তব্য দেখুন
করোনায় আরো ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৪২৩ - dainik shiksha করোনায় আরো ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৪২৩ চাষ না করে কৃষি জমি ফেলে রাখলে নিয়ে নেবে সরকার - dainik shiksha চাষ না করে কৃষি জমি ফেলে রাখলে নিয়ে নেবে সরকার পছন্দের শিক্ষকের পাঠদান পাওয়া যাবে মোবাইল ফোনে - dainik shiksha পছন্দের শিক্ষকের পাঠদান পাওয়া যাবে মোবাইল ফোনে লকডাউন উঠানো, না উঠানো নিয়ে যা বললেন এন আই খান (ভিডিও) - dainik shiksha লকডাউন উঠানো, না উঠানো নিয়ে যা বললেন এন আই খান (ভিডিও) শিক্ষক-শিক্ষার্থীদের তথ্য চেয়েছে মন্ত্রণালয় - dainik shiksha শিক্ষক-শিক্ষার্থীদের তথ্য চেয়েছে মন্ত্রণালয় নটরডেম কলেজে ভর্তি কার্যক্রম স্থগিত - dainik shiksha নটরডেম কলেজে ভর্তি কার্যক্রম স্থগিত জেডিসির রেজিস্ট্রেশনের সময় ফের বাড়ল - dainik shiksha জেডিসির রেজিস্ট্রেশনের সময় ফের বাড়ল কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে ঘরে বসে পাঠদান: শিক্ষকদের জন্য ফ্রি অনলাইন কোর্স - dainik shiksha ঘরে বসে পাঠদান: শিক্ষকদের জন্য ফ্রি অনলাইন কোর্স ৮ জুনের মধ্যে শিক্ষক-কর্মচারীদের তালিকা চেয়েছে কারিগরি শিক্ষা বোর্ড - dainik shiksha ৮ জুনের মধ্যে শিক্ষক-কর্মচারীদের তালিকা চেয়েছে কারিগরি শিক্ষা বোর্ড দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া উপবৃত্তির টাকা মেরে দেয়ার অভিযোগে মাদরাসার অফিস সহকারীর গলায় জুতার মালা - dainik shiksha উপবৃত্তির টাকা মেরে দেয়ার অভিযোগে মাদরাসার অফিস সহকারীর গলায় জুতার মালা please click here to view dainikshiksha website