স্কুলছাত্রীকে বিয়ে করতে এসে শ্রীঘরে বর - বিবিধ - দৈনিকশিক্ষা


স্কুলছাত্রীকে বিয়ে করতে এসে শ্রীঘরে বর

নওগাঁ প্রতিনিধি |

নওগাঁর ধামইরহাটে প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ হয়েছে একটি কিশোরীর বাল্য বিয়ের আয়োজন। সে চণ্ডিপুর উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী। স্কুলছাত্রীকে বিয়ে করতে আসায়  বরকে আট মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। একই সাথে বরের চাচীকে ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার (২১ জুলাই) উপজেলার উমার ইউনিয়নের অন্তর্গত চন্ডিপুর এলাকায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায়।

জানা গেছে,  স্কুলছাত্রী জীবন আক্তার রুহিকে (১৩) তার বাবা মো. আব্দুর রাজ্জাক একই ইউনিয়নের চকমইশ গ্রামের রাজ্জাক হোসেনের ছেলে মো. রশিদুল ইসলামের (২৬) সাথে বাল্যবিবাহের আয়োজন চলছিল। গোপন সংবাদ পেয়ে প্রশাসন ওই কিশোরীর বাড়িতে অভিযান চালিয়ে বাল্য বিবাহের আয়োজন বন্ধ করে দেন। বিয়ের আসন থেকে বর ও বরের চাচীকে আটক করেন থানা পুলিশ। পরে উপজেলা নির্বাহী অফিসারের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বর রশিদুল ইসলামকে ৮ মাস ও তার চাচী টপি আরাকে (২২) ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ও বোন লাভলী আক্তারকে (২৭) ৫ হাজার টাকা জরিমানা করেছেন। লাভলী আক্তার ৫ হাজার টাকা পরিশোধ করে ছাড়া পেয়েছেন।

ধামইরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবদুল মমিন দৈনিক শিক্ষাডটকমকে জানান, বাল্যবিবাহ নিরোধ আইনের ধারায় বর ও বরের চাচীকে জেল হাজতে পাঠিয়ে দেয়া হয়েছে।




পাঠকের মন্তব্য দেখুন
ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী - dainik shiksha সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী করোনা: দেশে আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৪০৭ - dainik shiksha করোনা: দেশে আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৪০৭ অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড - dainik shiksha অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড মতিঝিল মডেল কলেজের টাকা আত্মসাতের ঘটনায় ২ জনের কারাদণ্ড - dainik shiksha মতিঝিল মডেল কলেজের টাকা আত্মসাতের ঘটনায় ২ জনের কারাদণ্ড বন্যার শুরুতেই আশ্রয়কেন্দ্র হিসেবে স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ - dainik shiksha বন্যার শুরুতেই আশ্রয়কেন্দ্র হিসেবে স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! - dainik shiksha এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর - dainik shiksha শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর প্রশ্নফাঁস করে কোটিপতি রংপুর মেডিকেল কলেজের পিয়ন - dainik shiksha প্রশ্নফাঁস করে কোটিপতি রংপুর মেডিকেল কলেজের পিয়ন please click here to view dainikshiksha website