স্কুল উচ্ছেদে সময় বৃদ্ধির দাবিতে মানববন্ধন - বিবিধ - Dainikshiksha


স্কুল উচ্ছেদে সময় বৃদ্ধির দাবিতে মানববন্ধন

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি |

রূপপুর মোড় বাজার, স্বর্ণকলি বিদ্যাসদন স্কুল উচ্ছেদের সময় বৃদ্ধি ও উচ্ছেদকালীন মানবিক বিবেচনায় ক্ষতিপূরণের দাবিতে গত রোববার মানববন্ধন কর্মসূচি পালন করেছেন সাধারণ ব্যবসায়ী ও স্কুল কর্তৃপক্ষ। ঈশ্বরদী প্রেসক্লাবের সামনে রূপপুর মোড় বাজার ও স্বর্ণকলি বিদ্যাসদন স্কুল কর্তৃপক্ষের ব্যানারে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ কর্মসূচিতে ক্ষুদ্র ও সাধারণ ব্যবসায়ী ছাড়াও পাকশী রেলওয়ে শ্রমিক লীগের নেতাকর্মীরা অংশ নেন।

বক্তারা বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প সংলগ্ন বাংলাদেশ রেলওয়ে পরিত্যক্ত জমি যা ইতোপূর্বে দোকান মালিকদের রেল ভূমি ব্যবহার উচ্ছেদের জন্য মৌখিক ও দোকানে লাল ক্রস চিহৃ দিয়েছেন। এই রেলভূমির মধ্যে প্রায় পঞ্চাশ বছরের পুরাতন একটি বাজার আছে। যেখানে দুইশত ছোট বড় বিভিন্ন ধরনের দোকান রয়েছে। এখানে প্রতিদিনই এই প্রকল্পের শ্রমিক-কর্মচারীরা নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি কেনেন।

বক্তারা আরও বলেন ১৯৬২ খ্রিষ্টাব্দে যখন এই পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র স্থাপন করার জন্য জমি অধিগ্রহণ করতে যে সব বসতবাড়ী উচ্ছেদ করা হয়, তাদের কিছু সংখ্যক পরিবারকে পাশের গ্রামে পুনর্বাসন করা হয়। সেই সব ক্ষতিগ্রস্ত পরিবারের অধিকাংশ সদস্যরা জীবন-জীবিকার তাগিদে এসব দোকান পরিচালন করেছেন। এখানে একটি মসজিদ আছে। যেখানে শত শত মুসল্লি নামাজ আদায় করে। আছে একটি কিন্ডার গার্টেন স্কুল। স্কুলটিতে বর্তমানে প্রায় ৬০০ ছাত্রছাত্রী লেখাপড়া করেছেন। আকস্মিক উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করলে উচ্ছেদের সময়ে মানবিক বিবেচনা করে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে প্রকল্প থেকে ক্ষতিপূরণ দেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান।




পাঠকের মন্তব্য দেখুন
বরিশাল বোর্ডে কর্মচারীদের দুই গ্রুপের হাতাহাতি - dainik shiksha বরিশাল বোর্ডে কর্মচারীদের দুই গ্রুপের হাতাহাতি রায় অমান্য করে মাছুমকে টাইমস্কেল: বরিশাল বোর্ড কর্মচারীদের বিক্ষোভ - dainik shiksha রায় অমান্য করে মাছুমকে টাইমস্কেল: বরিশাল বোর্ড কর্মচারীদের বিক্ষোভ ৩০ জুলাইয়ের মধ্যে তুলতে হবে উচ্চ মাধ্যমিকের উপবৃত্তি - dainik shiksha ৩০ জুলাইয়ের মধ্যে তুলতে হবে উচ্চ মাধ্যমিকের উপবৃত্তি প্রকল্পের ৬৩ কর্মচারীকে রাজস্বখাতে পদায়ন - dainik shiksha প্রকল্পের ৬৩ কর্মচারীকে রাজস্বখাতে পদায়ন প্রাথমিক সমাপনী পরীক্ষায়ও থাকছে না জিপিএ ৫ - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষায়ও থাকছে না জিপিএ ৫ এমপিওভুক্তিতে মহিলা কোটার পদ নির্ধারণে শাখাভিত্তিক আলাদা হিসাব নয় - dainik shiksha এমপিওভুক্তিতে মহিলা কোটার পদ নির্ধারণে শাখাভিত্তিক আলাদা হিসাব নয় শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাল মাদরাসাছাত্র - dainik shiksha শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাল মাদরাসাছাত্র জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website