স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২০ ফেব্রুয়ারি - বিবিধ - Dainikshiksha


স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২০ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক |

আগামী ২০ ফেব্রুয়ারি  প্রাথমিক বিদ্যালয়গুলোতে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে  জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।

তফসিল অনুযায়ী আগামী ১৩ ফেব্রুয়ারি মনোনয়ন আহ্বান করা হয়েছে। ১৪ ফেব্রুয়ারির মধ্যে মনোনয়ন পত্র জমা দিতে হবে প্রার্থীদের। ওই দিনই মনোনয়ন বাছাই ও বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। ১৬ ফেব্রুয়ারি শিক্ষার্থীদের মনোনয়ন প্রত্যাহারে শেষ দিন। এদিনই প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।  আগামী ২০ ফেব্রুয়ারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। 

শিশুকাল থেকে গণতন্ত্র চর্চা ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শিক্ষার্থীদের শ্রদ্ধাশীল হওয়া, অন্যের প্রতি সহিষ্ণুতা বৃদ্ধি, ঝরেপড়া রোধে সহযোগিতার লক্ষ্যে প্রাথমিকেও স্টুডেন্টস কাউন্সিল গঠনের গুরুত্ব অপরিসীম। বাংলাদেশে ২০১০ খ্রিস্টাব্দে স্টুডেন্ট কাউন্সিলের কার্যক্রম শুরু হয়। এরপর ২০১৩ খ্রিস্টাব্দ থেকে সারাদেশে স্টুডেন্টস কাউন্সিল গঠনের সিদ্ধান্ত নেয়া হয়।

এ প্রেক্ষিতে প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনের প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করতে বলা হয়েছে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের। এছাড়া এ সংক্রান্ত তথ্য ও প্রতিবেদন ইমেইলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে।        




পাঠকের মন্তব্য দেখুন
নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website