স্থানীয় পর্যায়ে করোনা না ছড়ালে স্কুল-কলেজ বন্ধের প্রয়োজন নেই : শিক্ষামন্ত্রী (অডিও) - বিবিধ - দৈনিকশিক্ষা


স্থানীয় পর্যায়ে করোনা না ছড়ালে স্কুল-কলেজ বন্ধের প্রয়োজন নেই : শিক্ষামন্ত্রী (অডিও)

নিজস্ব প্রতিবেদক |

স্কুল-কলেজ বন্ধের মতো কোনো ঘটনা ঘটেনি। কেবল স্থানীয় পর্যায়ে করোনা ছড়িয়ে পড়লেই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের কথা ভাববে শিক্ষা মন্ত্রণালয়। এমনটাই জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি। রোববার (১৫ মার্চ) রাজধানীর ভাসানী স্টেডিয়ামে জাতীয় স্কুল হকি প্রতিযোগীতার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “যদি কখনো এমন অবস্থা দেখা যায় স্থানীয় পর্যায়ে সংক্রমণ ছড়িয়ে যাচ্ছে তখন আমরা প্রয়োজন বোধে স্কুল বন্ধের সিদ্ধান্ত নিবো। এখন পর্যন্ত স্কুল বন্ধ করার মতো কোনও ঘটনা ঘটেনি। প্রয়োজন হলে অবশ্যই আমরা স্কুল বন্ধের সিদ্ধান্ত নেবো। ”

তিনি বলেন, আমরা বিদেশ থেকে রোগী আসা বন্ধ করার চেষ্টা করছি। বিমান বন্দরে বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে। স্থল বন্দরেও ব্যবস্থা নেয়া হয়েছে। আশা করছি বাইরে থেকেও সংক্রমন ঘটবে না। 

সবাইকে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার পরামর্শ দেন শিক্ষামন্ত্রী। 

অডিও শুনতে ক্লিক করুন:

রোববার শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের জানান, করোনাভাইরাসের কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত নেয়নি শিক্ষা মন্ত্রণালয়।

তিনি বলেন, করোনাভাইরাসের কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত নেয়নি শিক্ষা মন্ত্রণালয়। এই বিষয়ে কোন সিদ্ধান্ত নিলে সঙ্গে সঙ্গে সবাইকে অভিহিত করা হবে।

এদিকে বাংলাদেশসহ বিশ্বের ১৪৫টি দেশ ও অঞ্চলে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। রোববার পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৮৪৬ জনে।

এর আগে রোববার সকালে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা হবে কিনা সেই সিদ্ধান্ত শিক্ষা মন্ত্রণালয়ের, স্বাস্থ্য মন্ত্রণালয় এ বিষয়ে শুধু পরামর্শ দিয়েছে। রোববার (১৫ মার্চ) সচিবালয়ে সংবাদ সম্মেলনে একথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

অন্যদিকে দেশে করোনা ভাইরাস আক্রান্তের প্রেক্ষাপটে সব স্কুল, কলেজ, মাদরাসা ও বিশ্ববিদ্যালয় বন্ধ চেয়ে হাইকোর্ট রিট করা হয়েছে। এ রিটে দেশের স্থল-নৌ এবং বিমানবন্দরও বন্ধ করে দেয়ার নির্দেশনা চাওয়া হয়েছে। সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুস আলী আকন্দ রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট করেন।

আইইডিসিআর জানিয়েছে, বাংলাদেশে মোট ৫ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। আগের তিনজন সুস্থ হয়ে বাড়ি ফিরছেন। এখন ২ জন আক্রান্ত আছেন।

রোববার সকালে ইটালি থেকে আরও ১৫২ জন দেশে এসেছেন। তাদের এখনও স্বাস্থ্য পরীক্ষা করা হয়নি। তারা হজক্যাম্পে আছেন। তাদের তথ্য সংগ্রহ করা হচ্ছে।




পাঠকের মন্তব্য দেখুন
এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না - dainik shiksha এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা - dainik shiksha দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে - dainik shiksha বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন যেভাবে জাকাতের হিসাব করবেন - dainik shiksha যেভাবে জাকাতের হিসাব করবেন please click here to view dainikshiksha website