স্বদেশ প্রত্যাবর্তন দিবসে জবি ছাত্রলীগের আনন্দ র‌্যালি - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha


স্বদেশ প্রত্যাবর্তন দিবসে জবি ছাত্রলীগের আনন্দ র‌্যালি

জবি প্রতিনিধি |

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৮তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আনন্দ র‌্যালি ও আলোচনা সভা করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগ।

বৃহস্পতিবার ( ১৭ মে ) দুপুরে জবি ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে একটি আনন্দ র‌্যালি ক্যাম্পাসের শান্ত চত্বর থেকে শুরু হয়ে কলা ভবন ও বিজ্ঞান অনুষদ এবং ক্যাম্পাসের বাইরে বাংলাবাজার মোড় প্রদক্ষিণ করে জবির প্রধান ফটকে এসে শেষ হয়। 

র‌্যালি শেষে জবির প্রধান ফটকের সামনে একটি ছাত্রসমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে জবি ছাত্রলীগের সভাপতি মোঃ তরিকুল ইসলাম স্বদেশ প্রত্যাবর্তন দিবসের তাৎপর্য তুলে ধরে বলেন , "জাতির জনক কন্যা শেখ হাসিনা ১৯৮১ খ্রিস্টাব্দ ১৭ মে দেশে ফেরার মাধ্যমে দেশে যে গণতন্ত্রের চর্চা শুরু হয় সে ধারা এখনো অব্যাহত আছে। তিনি যতদিন থাকবেন ততদিন দেশে এই ধারা বজায় থাকবে।"

সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল সমাবেশে বলেন, "প্রধানমন্ত্রী ১৯৮১ খ্রিস্টাব্দে দেশে ফিরে না আসলে আমরা আজকে একটি গণতান্ত্রিক দেশে বসবাস করতে পারতাম না। দেশ আজকে উন্নয়নের মহাসড়কে, যার সবটাই প্রধানমন্ত্রীর অবদান । তিনি দেশে না ফিরলে এসবের কোনটাই সম্ভব হত না। দেশ আজকে তলানি  থেকে উন্নয়নে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।"

উল্লেখ্য, ১৯৭৫ খ্রিস্টাব্দের ১৫ অাগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হলেও প্রবাসে থাকায় ঘাতকদের হাত থেকে রক্ষা পান দুই বোন শেখ হাসিনা ও শেখ রেহেনা। পরবর্তীতে ১৯৮১ খ্রিস্টাব্দের এইদিনে দীর্ঘ নির্বাসনের পর দেশে ফিরলে শেখ হাসিনাকে বরণ করে নিতে লাখ-লাখ মানুষ বৈরি অাবহাওয়া উপেক্ষা করে বিমানবন্দর এলাকায় উপস্থিত হন। 




পাঠকের মন্তব্য দেখুন
ববির রেজিস্ট্রারের নৈতিক স্খলন, কাজে যোগদানের ব্যর্থ চেষ্টা - dainik shiksha ববির রেজিস্ট্রারের নৈতিক স্খলন, কাজে যোগদানের ব্যর্থ চেষ্টা আইনি জটিলতায় শিক্ষক নিয়োগের তালিকা প্রকাশ পেছালো - dainik shiksha আইনি জটিলতায় শিক্ষক নিয়োগের তালিকা প্রকাশ পেছালো কোচিংয়ে লিপ্ত উইলসের ৩০ শিক্ষকের নাম - dainik shiksha কোচিংয়ে লিপ্ত উইলসের ৩০ শিক্ষকের নাম রকেটের জটিলতায় উপবৃত্তিবঞ্চিত রাজশাহীর শত শত শিক্ষার্থী - dainik shiksha রকেটের জটিলতায় উপবৃত্তিবঞ্চিত রাজশাহীর শত শত শিক্ষার্থী স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২৬ জানুয়ারি হচ্ছে না - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২৬ জানুয়ারি হচ্ছে না প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website