স্বাধীনতা বিসিএস শিক্ষা সংসদের অসন্তুষ্টি দূর করা হবে: শিক্ষামন্ত্রী - কলেজ - Dainikshiksha


স্বাধীনতা বিসিএস শিক্ষা সংসদের অসন্তুষ্টি দূর করা হবে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদ সদস্যরা কিছু পেশাগত প্রতিবন্ধকতার মুখোমুখি হচ্ছিলেন। শিক্ষা সদস্যদের এ সংগঠনটির সদস্যদের মধ্যে কিছু অসন্তুষ্টিও ছিল, ইতিমধ্যে যা দূর করার কাজ শুরু হয়েছে। স্বাধীনতা বিসিএস সাধারণ  শিক্ষা সংসদের উদ্যোগে আয়োজিত ইফতার ও দোয়ার অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি এ কথা বলেন। সোমবার (২৭ মে) ঢাকা অফিসার্স ক্লাবে আয়োজিত ইফতারে বক্তৃা করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। আরও উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধাপক ড. মো. গোলাম ফারুক ও বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতি ও কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ আইকে সেলিম উল্লাহ খোন্দকারসহ শিক্ষা প্রশাসনের প্রায় হাজারখানেক কর্মকর্তা।  

গত কয়েক মাসে স্বাধীনতা সংসদের নেতারা কর্মক্ষেত্রে তাদের কিছু প্রতিবন্ধকতার কথা মন্ত্রীর কাছে তুলে ধরেন। সেই প্রসঙ্গ টেনে শিক্ষামন্ত্রী বলেন, ‘আপনারা শুনে খুশি হবেন যে, আপনাদের অসন্তুষ্টি দূর করার উদ্যোগ নিয়েছি।

এ সময় স্বাধীনতা সংসদের সব নেতা-কর্মী করতালি দিয়ে মন্ত্রীর বক্তব্যকে স্বাগত জানান। 

মন্ত্রী বলেন, শিক্ষানীতি ২০১০ বাস্তবায়ন পুরোদমে চলছে। 

শিক্ষা সংসদের উদ্দেশে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘ছাত্রজীবনে আপনাদের একটি রাজনৈতিক পরিচয় ছিল যা আমরা অবগত আছি। প্রধানমন্ত্রীর মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে আমরা দৃঢ়প্রতিজ্ঞ। ইশতেহার বাস্তবায়নের আপনাদের সাহায্য চাই। আপনাদেরও যে কোনো সমস্যায় আমাদেরকে পাবেন। 

মানসম্মত শিক্ষা বাস্তবায়নে চ্যালেঞ্জ ও বিসিএস শিক্ষা সংসদের করণীয় বিষয়ে প্রবন্ধ তৈরি করে মন্ত্রীকে দেখান সংসদের সদস্য-সচিব সৈয়দ জাফর আলী ও যুগ্ম-আহ্বায়ক বিপুল চন্দ্র সরকার। যা দেখে মন্ত্রী উচ্ছ্বসিত প্রশংসা করেন।   

স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের আহ্বায়ক অধ্যাপক মো. নাসির উদ্দিন সমাপনী বক্তব্য রাখেন। ঢাকার বিভিন্ন সরকারি কলেজের অধ্যক্ষ ছাড়াও বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা অংশ নেন।   




পাঠকের মন্তব্য দেখুন
বরিশাল বোর্ডে কর্মচারীদের দুই গ্রুপের হাতাহাতি - dainik shiksha বরিশাল বোর্ডে কর্মচারীদের দুই গ্রুপের হাতাহাতি রায় অমান্য করে মাছুমকে টাইমস্কেল: বরিশাল বোর্ড কর্মচারীদের বিক্ষোভ - dainik shiksha রায় অমান্য করে মাছুমকে টাইমস্কেল: বরিশাল বোর্ড কর্মচারীদের বিক্ষোভ ৩০ জুলাইয়ের মধ্যে তুলতে হবে উচ্চ মাধ্যমিকের উপবৃত্তি - dainik shiksha ৩০ জুলাইয়ের মধ্যে তুলতে হবে উচ্চ মাধ্যমিকের উপবৃত্তি প্রকল্পের ৬৩ কর্মচারীকে রাজস্বখাতে পদায়ন - dainik shiksha প্রকল্পের ৬৩ কর্মচারীকে রাজস্বখাতে পদায়ন প্রাথমিক সমাপনী পরীক্ষায়ও থাকছে না জিপিএ ৫ - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষায়ও থাকছে না জিপিএ ৫ এমপিওভুক্তিতে মহিলা কোটার পদ নির্ধারণে শাখাভিত্তিক আলাদা হিসাব নয় - dainik shiksha এমপিওভুক্তিতে মহিলা কোটার পদ নির্ধারণে শাখাভিত্তিক আলাদা হিসাব নয় শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাল মাদরাসাছাত্র - dainik shiksha শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাল মাদরাসাছাত্র জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website