স্বীকৃতি নবায়নে গাফিলতি, এফ এম কলেজকে শোকজ - কলেজ - Dainikshiksha


স্বীকৃতি নবায়নে গাফিলতি, এফ এম কলেজকে শোকজ

নিজস্ব প্রতিবেদক |

একাডেমিক স্বীকৃতি নবায়নে গাফিলতি করায় রাজধানীর মিরপুরের এফ এম ইন্টারন্যাশনাল কলেজকে শোকজ করেছে ঢাকা শিক্ষা বোর্ড। নোটিশ স্বীকৃতি নবায়নে গাফিলতি করায় ‘কেন কলেজটির স্বীকৃতি ও পাঠদান স্থগিত করা হবে না’ তার কারণ জানতে চাওয়া হয়েছে কলেজ কর্তৃপক্ষের কাছে। ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সূত্র দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেছে। 

 জানা গেছে, স্বীকৃতির মেয়াদ শেষ হলেও বেশ কিছু দিন স্বীকৃতি ছাড়া পরিচালিত হয় এফ এম কলেজ। এরও কিছুদিন পর স্বীকৃতি নবায়নের আবেদন করে কলেজ কর্তৃপক্ষ। ২০১৮ খ্রিষ্টাব্দের ৩০ জুন কলেজটির অস্থায়ী স্বীকৃতির মেয়াদ শেষ হয়েছে। প্রায় ১০ মাস পর গত ২২ এপ্রিল স্বীকৃতি নবায়নের আবেদন করেছে কলেজ কর্তৃপক্ষ। 

ঢাকা বোর্ডের কর্মকর্তারা দৈনিক শিক্ষাকে জানান, বোর্ডের নিয়ম অনুযায়ী স্বীকৃতির সময়সীমা উত্তীর্ণ হওয়ার আগেই স্বীকৃতি নবায়নের আবেদন করতে হয়। কিন্তু এফ এম কলেজ স্বীকৃতির মেয়াদ শেষ হবার পরে মেয়াদ বাড়ানোর আবেদন করে। মাঝখানে কিছু দিন স্বীকৃতি ছাড়াই পাঠদান করে কলেজটি। যা গ্রহণযোগ্য নয়। 

কর্মকর্তারা আরও জানান, স্বীকৃতি নবায়নের গাফিলতি করায় গত ২৬ মে কলেজটির অধ্যক্ষকে শোকজ করা হয়েছে। গাফিলতির কারণে কেন প্রতিষ্ঠানটির স্বীকৃতি ও পাঠদান স্থগিত করা হবে না তার কারণ জানতে চাওয়া হয়েছে শোকজ নোটিশে। শোকজের জবাব বোর্ডের কলেজ পরিদর্শকের কাছে পাঠাতে বলা হয়েছে কলেজের অধ্যক্ষকে। 

এ বিষয়ে জানতে চাইলে কলেজটির প্রতিষ্ঠাতা ফিরোজ মুকুল দৈনিক শিক্ষাকে বলেন, এটা খবর প্রকাশ করার মত কোন বিষয় না। এ মন্তব্যের পর আর কোন তথ্য না দিয়ে ফোন কেটে দেন তিনি।




পাঠকের মন্তব্য দেখুন
২১ থেকে ২৫ জুলাইয়ের এগ্রিকালচার ডিপ্লোমা পরীক্ষা স্থগিত - dainik shiksha ২১ থেকে ২৫ জুলাইয়ের এগ্রিকালচার ডিপ্লোমা পরীক্ষা স্থগিত একাদশে ভর্তিকৃতদের তালিকা নিশ্চয়ন ২৫ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের তালিকা নিশ্চয়ন ২৫ জুলাইয়ের মধ্যে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন - dainik shiksha বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ - dainik shiksha স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website