আমাদের সঙ্গে থাকতে দৈনিকশিক্ষাডটকম ফেসবুক পেজে লাইক দিন।


হলে ফাটল, আসছে বুয়েটের টিম

সা’দ আল জামানী,মাভাবিপ্রবি প্রতিনিধি | জানুয়ারি ৯, ২০১৬ | পাবলিক বিশ্ববিদ্যালয়

BUET

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শহীদ জননী জাহানারা ইমাম হল পরিদর্শন করেছেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন । ভূমিকম্পে ফাটল দেখা দেয়ায় শনিবার দুপুরে হলটি পরিদর্শন করেন।

ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন বলেন, ফাটলগুলো গুরুতর নয়। তবুও ছাত্রীরা আতঙ্কিত হওয়ায় কিছুদিন হলটি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়। আগামী সোমবার বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) একটি বিশেষজ্ঞ টিম হলটি পরিদর্শন করবেন।

পরিদর্শনের সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. মোহাম্মদ মতিউর রহমান, কেন্দ্রীয় গ্রন্থাগারের ভারপ্রাপ্ত গ্রন্থগারিক ড. মোঃ আনিসুর রহমান আনিছ, শহীদ জননী জাহানারা ইমাম হলের প্রভোষ্ট মোছাঃ নুরজাহান খাতুন, বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক ড. মোঃ আছাদুজ্জামান শিকদার, বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের প্রভাষক ও শহীদ জননী জাহানারা ইমাম হলের হাউজ টিউটর রেশমা পারভীন লিমা প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৪ জানুয়ারি সারা দেশের মতো বিশ্ববিদ্যালয় এলাকাতেও ভূমিকম্প অনুভুত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শহীদ জননী জাহানারা ইমাম হলের বিভিন্ন কক্ষে ফাটল দেখা দেয়। ফাটলগুলো ক্রমান্বয়ে বৃদ্ধি পেয়েছে বলে মনে করে হলের ছাত্রীরা আতঙ্কিত হয়ে পড়ে। পরে ছাত্রীদের আবেদনের প্রেক্ষিতে ওই হল এবং বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা আগামী ১৩ জানুয়ারি পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

আপনার মন্তব্য দিন