হল্যান্ডে বাংলাদেশী শিক্ষার্থীদের স্কলারশিপের সুযোগ

নিজস্ব প্রতিবেদক |

ইউরোপে পড়াশোনা করা যেন স্বপ্নের মতই। আর এক্ষেত্রে পছন্দের তালিকায় রয়েছে হল্যান্ডের নাম। দেশটির স্টেনডেন বিশ্ববিদ্যালয় এবার দিচ্ছে স্কলারশিপ নিয়ে অনার্স পড়ার সুযোগ। সেই সঙ্গে দেয়া হবে ৪ লাখেরও বেশি টাকা। বাংলাদেশী শিক্ষার্থীদের জন্যও এমন সুযোগ রয়েছে। সম্পূর্ণ মেধার ভিত্তিতে এ বৃত্তি দেয়া হবে। চলুন জেনে নেই বিস্তারিত :

যেসব যোগ্যতা থাকতে হবে :

১. অনার্স কোর্সে আবেদন করার জন্য সাধারণত প্রয়োজনীয় যোগ্যতা

২. আইএলটিএস এ ন্যুনতম স্কোর ৬.০০ থাকতে হবে

৩. নেতৃত্বের যোগ্যতা ও সাংগঠনিক দক্ষতাকে বাড়তি যোগ্যতা হিসেবে গণ্য করা হবে

যেসব বিষয়ে পড়াশোনা করা যাবে : স্টেনডেন বিশ্ববিদ্যালয়ের সকল বিষয়েই পড়া যাবে।

স্কলারশিপের পরিমাণ : নির্বাচিত শিক্ষার্থীকে মোট পাঁচ হাজার ইউরো যা বাংলাদেশী টাকায় ৪ লাখ ২৫ হাজার ৭৯৪ টাকা আর্থিক সহায়তা দেয়া হবে। এর বাইরে অন্য ব্যয় শিক্ষার্থীকে বহন করতে হবে।

আবেদন করবেন যেভাবে : আগ্রহী শিক্ষার্থীকে প্রথমে অনলাইনে আবেদন করতে হবে। কভার লেটারসহ পূরণকৃত আবেদনপত্র [email protected] এই ঠিকানায় ইমেইল করতে হবে। পরবর্তীতে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদেরকে ভাইভা ও অন্যান্য পরীক্ষার জন্য ডাকা হবে।

আবেদনপত্র ও বৃত্তিসংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য ক্লিক করুন- https://goo.gl/rUZzKj

১ ফেব্রুয়ারি ২০১৬ সালের মধ্য আবেদন করতে হবে।

তাহলে আর দেরি কেন, আবেদন করুন আজই। সবার জন্য শুভকামনা রইলো।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.010143041610718