হারানো ‘ক্লাস রিং’ মিলল ৩৬ বছর পর - বিবিধ - দৈনিকশিক্ষা


হারানো ‘ক্লাস রিং’ মিলল ৩৬ বছর পর

দৈনিকশিক্ষা ডেস্ক |

মার্কিন যুক্তরাষ্ট্রে হাইস্কুল কিংবা গ্র্যাজুয়েশন শেষ হওয়ার পর সমাবর্তনে ‘ক্লাস রিং’ বা ‘সমাবর্তন আংটির’ প্রচলন রয়েছে। ১৮৩৫ খ্রিষ্টাব্দে মার্কিন যুক্তরাষ্ট্রের মিলিটারি একাডেমির সমাবর্তনে প্রথম এই সমাবর্তন আংটির প্রচলন শুরু হয়।

১৯৮৪ খ্রিষ্টাব্দের এমনই এক সমাবর্তন থেকে একটি আংটি লাভ করেছিলেন ওকলাহামা অঙ্গরাজ্যের কিংফিশার হাইস্কুলের ছাত্রী ট্যামি রিসার। সেই আংটিটি বেড়াতে গিয়ে লেকের মধ্যে হারিয়ে ফেলেন। অনেক খোঁজাখুঁজির পর না পেয়ে সেই আংটির আশা ছেড়েই দিয়েছিলেন রিসার। অবাক করার বিষয় দীর্ঘ ৩৬ বছর পরে সেই আংটিটি ফিরে পেয়েছেন ট্যামি রিসার।

এই আংটিটির সঙ্গে জড়িয়ে রয়েছে তার আবেগ। হাইস্কুল শেষ করলেই আংটি নেয়ার যোগ্যতা অর্জন করবেন; কিন্তু তার জন্য অবশ্য তাকে পয়সা গুনতে হবে। সেই আংটির জন্য তিন বছর ধরে টিফিনের পয়সা বাঁচিয়ে জমিয়েছিলেন। অবশেষে সেই বহু কাঙ্ক্ষিত আংটি হাতে পরার সৌভাগ্য হয় তার। কিন্তু সে বছর বেড়াতে গিয়ে লেকের মধ্যে হারিয়ে ফেলেন আংটিটি। এরপর থেকে সেই আংটি তার কাছে শুধুই স্মৃতি।

সম্প্রতি এক ব্যক্তি সেই আংটিটি খুঁজে পেয়ে যোগাযোগ করে তাদের স্কুলের সঙ্গে। আংটির মধ্যে লেখা ছিল স্কুলের নাম। এরপর স্কুল কর্তৃপক্ষ রিসারকে ডেকে তার আংটিটি তুলে দেয়। —ইউপিআই




পাঠকের মন্তব্য দেখুন
ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী - dainik shiksha সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী করোনা: দেশে আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৪০৭ - dainik shiksha করোনা: দেশে আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৪০৭ অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড - dainik shiksha অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড মতিঝিল মডেল কলেজের টাকা আত্মসাতের ঘটনায় ২ জনের কারাদণ্ড - dainik shiksha মতিঝিল মডেল কলেজের টাকা আত্মসাতের ঘটনায় ২ জনের কারাদণ্ড বন্যার শুরুতেই আশ্রয়কেন্দ্র হিসেবে স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ - dainik shiksha বন্যার শুরুতেই আশ্রয়কেন্দ্র হিসেবে স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! - dainik shiksha এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর - dainik shiksha শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর প্রশ্নফাঁস করে কোটিপতি রংপুর মেডিকেল কলেজের পিয়ন - dainik shiksha প্রশ্নফাঁস করে কোটিপতি রংপুর মেডিকেল কলেজের পিয়ন please click here to view dainikshiksha website