১০ শতাংশ কর্তনের প্রতিবাদে বরিশালে শিক্ষকদের বিক্ষোভ - সমিতি সংবাদ - Dainikshiksha


১০ শতাংশ কর্তনের প্রতিবাদে বরিশালে শিক্ষকদের বিক্ষোভ

সাইফুর রহমান মিরণ, বরিশাল |

 অবসর এবং কল্যাণ তহবিলের জন্য এমপিওভুক্ত শিক্ষকদের মূল বেতনের ১০ শতাংশ চাঁদা কর্তনের প্রতিবাদে বরিশালে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছে  ভোকেশনাল শিক্ষক সমিতি। সংগঠনের বরিশাল জেলা শাখার আয়োজনে রোববার (১০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে শিক্ষকরা জেলা প্রশাসনে গিয়ে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের মাধ্যমে শিক্ষামন্ত্রীর কাছে  টি স্মারকলিপি দেন। 

বিক্ষোভ কর্মসূচিতে বক্তারা বলেন, আগে অবসর এবং কল্যাণ তহবিলে কারিগরি শিক্ষকদের মূল বেতনের ৬ ভাগ করে কর্তন করা হতো। গত জানুয়ারি মাসের বেতন থেকে অতিরিক্ত আরও ৪ ভাগসহ মূল বেতন থেকে ১০ ভাগ করে কর্তন করা হচ্ছে। তারা অভিযোগ করেন, কারিগরি শিক্ষকদের মূল বেতনের ১০ ভাগ কর্তন করা হলেও সাধারণ শিক্ষকদের আগের মতোই মূল বেতনের ৬ ভাগ কর্তন করা হচ্ছে। এখানে একটা বৈষম্য সৃষ্টি হচ্ছে। অতিরিক্ত অর্থ কর্তনের সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানান বক্তারা।

ভোকেশনাল শিক্ষক সমিতি বরিশাল জেলার সভাপতি মাহবুবুর রহমানের সভাপতিত্বে  মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য দেন, শিক্ষক-কর্মচারী ঐক্যফ্রন্ট বরিশাল বিভাগীয় কমিটির আহ্বায়ক অধ্যাপক মহসিন-উল ইসলাম হাবুল, যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ আমিনুল ইসলাম খোকন, কারিগরি শিক্ষক সমিতির বিভাগীয় সভাপতি মো. শওকত আলী মিয়া, অধ্যক্ষ আমিনুর রহমান, জেলা কমিটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম।




পাঠকের মন্তব্য দেখুন
নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website