১০ শতাংশ সিনিয়র অধ্যাপকদের তালিকা পাঠানোর নির্দেশ - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা


১০ শতাংশ সিনিয়র অধ্যাপকদের তালিকা পাঠানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

বর্তমানে দেশের তিনটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং এবং ২৫টি প্রো-ভিসির পদ শূন্য রয়েছে। এছাড়া ১৯ টি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং ৮৩ টি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে প্রো-ভিসির পদ শূন্য রয়েছে। দ্রুত বিশ্ববিদ্যালয়গুলোর এসব শীর্ষ পদে নিয়োগ দেয়ার উদ্যোগ নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ভিসি প্রোভিসি নিয়োগ দিতে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর ১০ শতাংশ সিনিয়র অধ্যাপকদের তালিকা পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত চিঠি সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়েছে।

জানা গেছে, পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোকে আগামী ৯ সেপ্টেম্বরের মধ্যে জ্যেষ্ঠতার ক্রমানুসারে ১০ শতাংশ অধ্যাপকের জীবনবৃত্তান্তসহ নামের তালিকা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাতে হবে। ইমেইলেও তালিকা পাঠাতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো।

এরআগে গত ৯ আগস্ট দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি ও কোষাধ্যক্ষের শূন্যপদ পূরণের ব্যবস্থা নেয়া সংক্রান্ত এক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সভায় শিক্ষামন্ত্রী বলেন, অনেক বিশ্ববিদ্যালয়ে ভিসি, প্রো-ভিসি ও ট্রেজারের পদ শূন্য রয়েছে। বিশ্ববিদ্যালয়গুলোর এসব শূন্যপদে পূরণের উদ্যোগ নেয়া হবে। এসময় পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোকে ১০ শতাং সিনিয়র অধ্যাপকের তালিকা মন্ত্রণালয়ে পাঠানোর নির্দেশ দেন তিনি।

এছাড়া যেসব প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি ও কোষাধ্যক্ষের পদ শূন্য রয়েছে সে সব শূন্য পদে নিয়োগের জন্য নাম প্রস্তাব করে আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানোর আহ্বান জানান শিক্ষামন্ত্রী। এই সময়ের মধ্যে তালিকা প্রেরণ করতে না করলে মন্ত্রণালয় আইনানুগ ব্যবস্থা নেবে বলে তিনি হুঁশিয়ার করেন প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোকে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।




পাঠকের মন্তব্য দেখুন
রিফাত হত্যা মামলা : মিন্নিসহ ৬ জনের ফাঁসি, খালাস ৪ - dainik shiksha রিফাত হত্যা মামলা : মিন্নিসহ ৬ জনের ফাঁসি, খালাস ৪ টাইমস্কেল পাওয়া অধিগ্রহণকৃত স্কুল শিক্ষকদের টাকা ফেরত নেয়ার কাজ শুরু - dainik shiksha টাইমস্কেল পাওয়া অধিগ্রহণকৃত স্কুল শিক্ষকদের টাকা ফেরত নেয়ার কাজ শুরু বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি - dainik shiksha বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি ক্যামব্রিয়ান কলেজের ভ্যাট ফাঁকি, গোয়েন্দাদের অভিযান - dainik shiksha ক্যামব্রিয়ান কলেজের ভ্যাট ফাঁকি, গোয়েন্দাদের অভিযান কোচিং ও পরীক্ষা নিয়ে সাংবাদিকদের যা জানাল মন্ত্রণালয় - dainik shiksha কোচিং ও পরীক্ষা নিয়ে সাংবাদিকদের যা জানাল মন্ত্রণালয় এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে টেকনিক্যাল কমিটি কাজ করছে - dainik shiksha এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে টেকনিক্যাল কমিটি কাজ করছে জাল নিবন্ধন সনদে এমপিওভুক্তি : প্রভাষক-অধ্যক্ষের বেতন বন্ধ - dainik shiksha জাল নিবন্ধন সনদে এমপিওভুক্তি : প্রভাষক-অধ্যক্ষের বেতন বন্ধ ঋণের কিস্তি পরিশোধ স্থগিত ৩১ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha ঋণের কিস্তি পরিশোধ স্থগিত ৩১ ডিসেম্বর পর্যন্ত জালসনদেই ৭ বছর এমপিওভোগ! - dainik shiksha জালসনদেই ৭ বছর এমপিওভোগ! কবে কোন দিবস, কীভাবে পালন, নতুন নির্দেশনা জারি - dainik shiksha কবে কোন দিবস, কীভাবে পালন, নতুন নির্দেশনা জারি please click here to view dainikshiksha website