১২ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও মুক্তি দাবি - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha


১২ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও মুক্তি দাবি

নিজস্ব প্রতিবেদক |

‘সুশাসনের জন্য নাগরিক-সুজন’ নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় গুজব ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার ১২ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে। গতকাল মঙ্গলবার  এক বিবৃতিতে সুজন নেতারা এ দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, গণমাধ্যম সূত্রে আমরা জানতে পেরেছি যে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলার সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগে করা মামলায় ১২ শিক্ষার্থীর দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর আগে শিক্ষার্থীদের আদালতে হাজির না করে চার দিন ধরে অন্যায়ভাবে আটক রাখা ও তাদের ওপর নির্যাতনের অভিযোগ করেন আটককৃত শিক্ষার্থীদের অভিভাবকরা।

সুজন মনে করে, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন ছিল অনেকটাই সুশৃঙ্খল ও যৌক্তিক। সড়কে নেমে তারা দেখিয়েছে কিভাবে সড়কব্যবস্থা সচল রাখতে হয়। বিশেষ করে লেন ধরে গাড়ি চলা, ইমার্জেন্সি লেন জরুরি সেবার জন্যে ফাঁকা রাখা—সড়ক ব্যবস্থাপনার বিভিন্ন বিষয় শিক্ষার্থীরা নতুন করে আমাদের সামনে তুলে ধরে। এমনকি সেই সময় আন্দোলনরত কোমলমতি শিক্ষার্থীরা সড়কের শৃঙ্খলা ফেরাতে পুলিশকে পথ দেখিয়েছে বলে পুলিশের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়েছিল। এ রকম অবস্থায় শুধু অভিযোগের ভিত্তিতে শিক্ষার্থীদের রিমান্ডে নেওয়ার কোনো যৌক্তিকতা রয়েছে বলে আমরা মনে করি না।




পাঠকের মন্তব্য দেখুন
প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় - dainik shiksha প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় দুর্নীতিবাজরা সাবধান হয়ে যান: গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha দুর্নীতিবাজরা সাবধান হয়ে যান: গণশিক্ষা প্রতিমন্ত্রী অর্ধাক্ষর শিক্ষকরা সিকিঅক্ষর শিক্ষার্থী তৈরি করছেন: যতীন সরকার - dainik shiksha অর্ধাক্ষর শিক্ষকরা সিকিঅক্ষর শিক্ষার্থী তৈরি করছেন: যতীন সরকার অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ নিয়ে যা বলেছেন শিক্ষামন্ত্রী - dainik shiksha অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ নিয়ে যা বলেছেন শিক্ষামন্ত্রী ১৮১ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮১ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২০ ফেব্রুয়ারি - dainik shiksha স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২০ ফেব্রুয়ারি প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website