১৭১ শিক্ষার্থীর কী হবে? - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়১৭১ শিক্ষার্থীর কী হবে?

নিজস্ব প্রতিবেদক |

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৫ শতাধিক উত্তরপত্র পোড়ানোর ঘটনায় উদ্বিগ্ন ১৭১ শিক্ষার্থী। তৃতীয়, পঞ্চম ও সপ্তম সেমিস্টারের এসব শিক্ষার্থীর এখন কী হবে? আবার পরীক্ষা নেওয়া হবে, না সবাইকে পাস ধরা হবে?

এ ব্যাপারে যোগাযোগ করা হয় চবির উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সঙ্গে। তিনি বলেন, দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এমন ঘটনা আর ঘটেনি। দোষীদের আগে বিচারের আওতায় আনা হবে। এ জন্য থানায় মামলাও করা হয়েছে।

তিনি বলেন, তদন্ত কমিটি প্রতিবেদন দেওয়ার পর সিদ্ধান্ত নেওয়া হবে এ ১৭১ শিক্ষার্থীর বিষয়ে।

বিভাগের সভাপতি অছিয়র রহমান বলেন, ঘটনা ঘটার পর এখনো চলমান রয়েছে বাকি পরীক্ষাগুলো। বুধবার (১৬ মে) ও বৃহস্পতিবার (১৭ মে) বিভিন্ন সেমিস্টারের পরীক্ষা নেওয়া হয়েছে। মূলত ১৭১ শিক্ষার্থীর বিষয়ে সিদ্ধান্ত নেবে অ্যাকাডেমিক ও সিন্ডিকেট কমিটি। আবার পরীক্ষা নেওয়া দরকার হলে পরীক্ষা হবে। আর যদি সবাইকে পাস করে দেওয়া দরকার হয় তাহলে তা-ই করা হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ১৭১ শিক্ষার্থীর মধ্যে তৃতীয় সেমিস্টারে ৫৬ জন, পঞ্চম সেমিস্টারে ৫৫ জন ও সপ্তম সেমিস্টারে ৬০ জন শিক্ষার্থী রয়েছে। তাদের টিউটোরিয়াল পরীক্ষার ফলাফল সংরক্ষিত আছে। যদি সিদ্ধান্ত হয় সবাইকে পাস করে দেওয়ার তাহলে টিউটোরিয়াল পরীক্ষার ফলাফল দিয়ে মূল্যায়ন হবে। তবে সবকিছু নির্ভর করছে অ্যাকাডেমিক ও সিন্ডিকেট কমিটির সিদ্ধান্তের ওপর।

 




পাঠকের মন্তব্য দেখুন
ববির রেজিস্ট্রারের নৈতিক স্খলন, কাজে যোগদানের ব্যর্থ চেষ্টা - dainik shiksha ববির রেজিস্ট্রারের নৈতিক স্খলন, কাজে যোগদানের ব্যর্থ চেষ্টা আইনি জটিলতায় শিক্ষক নিয়োগের তালিকা প্রকাশ পেছালো - dainik shiksha আইনি জটিলতায় শিক্ষক নিয়োগের তালিকা প্রকাশ পেছালো কোচিংয়ে লিপ্ত উইলসের ৩০ শিক্ষকের নাম - dainik shiksha কোচিংয়ে লিপ্ত উইলসের ৩০ শিক্ষকের নাম রকেটের জটিলতায় উপবৃত্তিবঞ্চিত রাজশাহীর শত শত শিক্ষার্থী - dainik shiksha রকেটের জটিলতায় উপবৃত্তিবঞ্চিত রাজশাহীর শত শত শিক্ষার্থী স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২৬ জানুয়ারি হচ্ছে না - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২৬ জানুয়ারি হচ্ছে না প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website