৪৫ ওভারে ২৭০ ছুঁয়েছে বাংলাদেশ - খেলাধুলা - Dainikshiksha


৪৫ ওভারে ২৭০ ছুঁয়েছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক |

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত শুরু করেছে বাংলাদেশ। শুরুর পর থেকেই দলকে দ্রুত এগিয়ে নিয়ে যাচ্ছেন টাইগাররা। মাত্র ৪৫ ওভারে বাংলাদেশের স্কোর ২৭১ রান। উইকেট গেছে মাত্র ৫টি। 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভালো অবস্থানে আছে বাংলাদেশ। তবে সাকিব আল হাসানের পর সেঞ্চুরি মিস করেছেন মুশফিকুর রহিম। সাকিব ৭৫ রানে আউট হয়েছেন আর মুশফিক আউট হলেন ৭৮ রানে। মি. ডিপেন্ডেবলের ৮০ বলে ৮ বাউন্ডারিতে ৭৮ রানের ইনিংসটি থামে ফেলুকায়োর বলে ভেন ডার ডাসেনের তালুবন্দি হয়ে।

লন্ডনের কেনিংটন ওভালে টস হেরে ব্যাটিংয়ে নেমে সতর্ক শুরু করে বাংলাদেশ। লুঙ্গি এনগিডি এবং কাগিসো রাবাদাকে দিয়ে বোলিং ওপেন করান ফাফ ডু প্লেসিস। দুজনকেই বেদম প্রহারের শিকার হতে হয়েছে। বাউন্ডারি হাঁকিয়ে রানের খাতা খোলেন সৌম্য সরকার। এরপর দ্রুতই রানের চাকা সচল করেন এই তরুণ ওপেনার। বিধ্বংসী সৌম্যর সঙ্গে তামিমের সাবলীল ব্যাটিংয়ে ৭ ওভারে টাইগারদের স্কোর ৫০ স্পর্শ করে।

অল-রাউন্ডার আন্দিলে ফেলুকায়ো এসেই তুলে নেন তামিম ইকবালকে। সৌম্য সরকারের সঙ্গে তার ওপেনিং জুটি হয়েছিল ৬০ রানের। তরতর করে এগিয়ে যাচ্ছিল রানের চাকা। ফেলুকায়োর বল তামিমের ব্যাট ছুঁয়ে উইকেটকিপার কুইন্টন ডি ককের গ্লাভসে জমা নিলে তামিমের ২৯ বলে ২ চারে ১৬ রানের ইনিংস শেষ হয়। সৌম্যর সঙ্গী হন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান।

১২ ওভারের মধ্যে চার বোলার ব্যবহার করে ফেলেছেন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস। যার একটিই কারণ- সৌম্য সরকারের রুদ্ররূপ। ক্রিস মরিসের একটি শর্ট বলে মিস টাইমিং করে উইকেটকিপার কুইন্টন ডি ককের গ্লাভসে ক্যাচ দেন ৩০ বলে ৯ বাউন্ডারিতে ৪২ রান করা সৌম্য। দুই ওপেনারকে হারানোর ধাক্কা সামলে দেন সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম। ক্রিস মরিসকে বাউন্ডারি হাঁকিয়ে ৫৪ বলে ৫ চার ১ ছক্কায় ক্যারিয়ারের ৪৩তম হাফ সেঞ্চুরি তুলে নেন বিশ্বসেরা অল-রাউন্ডার। অন্যদিকে ফেলুকায়োকে বাউন্ডারি মেরে ক্যারিয়ারের ৩৪তম হাফ সেঞ্চুরি তুলে নিতে মুশফিক খেলেছেন ৫২ বল।

মাত্র ৩২ ওভারেই দুইশ ছাড়িয়ে যায় বাংলাদেশের স্কোর। ১৪২ রানের রেকর্ড জুটি অবশেষে ভাঙে সাকিবের বিদায়ে। ৮৪ বলে ৮ চার ১ ছক্কায় ৭৫ রান করে বিশ্বসেরা অল-রাউন্ডার ইমরান তাহিরের বলে বোল্ড হয়ে যান। মুশফিকের সঙ্গী হয়ে মোহাম্মদ মিঠুনও হাত খুলে মারতে থাকেন। তবে ২১ বলে ২১ রান করে তিনি ইমরান তাহিরের দ্বিতীয় শিকার হন।




পাঠকের মন্তব্য দেখুন
বরিশাল বোর্ডে কর্মচারীদের দুই গ্রুপের হাতাহাতি - dainik shiksha বরিশাল বোর্ডে কর্মচারীদের দুই গ্রুপের হাতাহাতি রায় অমান্য করে মাছুমকে টাইমস্কেল: বরিশাল বোর্ড কর্মচারীদের বিক্ষোভ - dainik shiksha রায় অমান্য করে মাছুমকে টাইমস্কেল: বরিশাল বোর্ড কর্মচারীদের বিক্ষোভ ৩০ জুলাইয়ের মধ্যে তুলতে হবে উচ্চ মাধ্যমিকের উপবৃত্তি - dainik shiksha ৩০ জুলাইয়ের মধ্যে তুলতে হবে উচ্চ মাধ্যমিকের উপবৃত্তি প্রকল্পের ৬৩ কর্মচারীকে রাজস্বখাতে পদায়ন - dainik shiksha প্রকল্পের ৬৩ কর্মচারীকে রাজস্বখাতে পদায়ন প্রাথমিক সমাপনী পরীক্ষায়ও থাকছে না জিপিএ ৫ - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষায়ও থাকছে না জিপিএ ৫ এমপিওভুক্তিতে মহিলা কোটার পদ নির্ধারণে শাখাভিত্তিক আলাদা হিসাব নয় - dainik shiksha এমপিওভুক্তিতে মহিলা কোটার পদ নির্ধারণে শাখাভিত্তিক আলাদা হিসাব নয় শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাল মাদরাসাছাত্র - dainik shiksha শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাল মাদরাসাছাত্র জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website