‘আগে শিক্ষকরা মনেপ্রাণে শিক্ষক ছিলেন, এখন শুধু চাকরিজীবী’ - বিবিধ - দৈনিকশিক্ষা


‘আগে শিক্ষকরা মনেপ্রাণে শিক্ষক ছিলেন, এখন শুধু চাকরিজীবী’

গাজীপুর প্রতিনিধি |

‘আগের শিক্ষকরা মনেপ্রাণে শিক্ষক ছিলেন, আমাদের এ জাতির জন্য অনেক বড় ত্যাগ স্বীকার করে গেছেন। বিএ কিংবা এমএ পাস করে বিনা বেতনে কিংবা নামমাত্র বেতনে খেয়ে না খেয়ে শিক্ষকতার মাধ্যমে একটি জাতিকে উন্নতি ও অগ্রগতির পথে এগিয়ে নিতে তারা মহৎ ভূমিকা রেখে গেছেন। এখনকার বেশিরভাগই শিক্ষকতাকে চাকরি মনে করেন। বর্তমানে তারা মোটামুটি জীবন চালানোর মতো প্রয়োজনীয় বেতনভাতা পেয়ে থাকেন, কিন্তু মনেপ্রাণে শিক্ষক নন। বর্তমান সময়ে আগেকার মতো ত্যাগী শিক্ষকের খুব বেশি প্রয়োজন। শনিবার (৩০ নভেম্বর) দুপুরে গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার সনমানিয়া ইউনিয়নের আড়াল জি এল স্কুল অ্যান্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের পুণর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। 

মন্ত্রী আরও বলেন, মওলানা ভাসানীর মতো নেতারা গণমানুষের নেতা ছিলেন, তারা জনগণের পালস বুঝতেন, জনগণ কী চায় তারা তা বুঝতে পারতেন। কিন্তু বর্তমানে সে রকম নেতা খুবই বিরল।  

এলজিইডির প্রধান প্রকৌশলী ও পুণর্মিলনী উদযাপন কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মো: খলিলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: মতিউর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি।




পাঠকের মন্তব্য দেখুন
এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত - dainik shiksha আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ - dainik shiksha হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ - dainik shiksha ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা - dainik shiksha হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর - dainik shiksha এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ - dainik shiksha মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি - dainik shiksha প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি please click here to view dainikshiksha website