‘বাজে’ বিজ্ঞাপন সরানোর নতুন টুল ফেইসবুকে - আইসিটি - Dainikshiksha


‘বাজে’ বিজ্ঞাপন সরানোর নতুন টুল ফেইসবুকে

দৈনিকশিক্ষা ডেস্ক |

ফেইসবুকে দেখানো কোনো বিজ্ঞাপন যদি গ্রাহকের কাছে ভুয়া মনে হয় তবে প্লাটফর্ম থেকে বিজ্ঞাপনটি সরাতে নতুন টুল এনেছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

গ্রাহক যদি মনে করেন কোনো বিজ্ঞাপনে ভুল তথ্য বা কোনো পণ্যকে ভুলভাবে উপস্থাপন করা হচ্ছে তবে ফেইসবুকের নতুন টুলের মাধ্যমে এটি পর্যালোচনা করতে পারবেন গ্রাহক ।

বুধবার (১৩ জুন) এক ব্লগ পোস্টে ফেইসবুক জানায়, গ্রাহক কেনাকাটা করেছেন এমন ব্যবসায়ের পর্যালোচনা করতেই টুলটি নকশা করা হয়েছে।

“ফেইসবুকে বিজ্ঞাপনদাতাদের কাছ থেকে কেনাকাটা করেছেন এমন গ্রাহকের সঙ্গে আমরা কথা বলেছি এবং সবচেয়ে বড় যে দু’টি বিরক্তির কথা জানতে পেরেছি তা হলো গ্রাহক এমন বিজ্ঞাপন পছন্দ করেন না যেগুলোর সরবরাহ সময় সঠিক নয় বা পণ্য ভুলভাবে উপস্থাপন করা হয়েছে।”

“নতুন টুলটি আপনার অভিজ্ঞতা সম্পর্কে জানতে কিছু প্রশ্নের উত্তর চাইবে। সম্ভাব্য নিম্নমানের পণ্য বা সেবা আরও ভালোভাবে বুঝতে আমরা গ্রাহক সমাজের কাছ থেকে এই টুলের মাধ্যমে প্রতিক্রিয়া জানবো।”

বেশি নেতিবাচক প্রতিক্রিয়া পাওয়া ব্যবসাগুলোকে তাদের সেবা উন্নত করার একটি সুযোগ দেবে ফেইসবুক। এরপর অন্য পদক্ষেপ নেবে সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

ফেইসবুকের পক্ষ থেকে আরও বলা হয়, “যদি সময়ের সঙ্গে গ্রাহক প্রতিক্রিয়ায় উন্নতি না হয় আমরা ওই নির্দিষ্ট ব্যবসায়ের বিজ্ঞাপনের সংখ্যা কমিয়ে দেবো। মানোন্নয়ন না হলে এক পর্যায়ে ওই বিজ্ঞাপনদাতাকে নিষিদ্ধও করে দেওয়া হবে।”

সূত্র: আইএএনএস



পাঠকের মন্তব্য দেখুন
স্কুল-কলেজে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স ৩৫ বছর - dainik shiksha স্কুল-কলেজে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স ৩৫ বছর এমপিও নীতিমালা ২০১৮ জারি - dainik shiksha এমপিও নীতিমালা ২০১৮ জারি চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা ২৪ জুন - dainik shiksha চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা ২৪ জুন নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি - dainik shiksha নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি দাখিল-২০২০ পরীক্ষার মানবণ্টন প্রকাশ - dainik shiksha দাখিল-২০২০ পরীক্ষার মানবণ্টন প্রকাশ ইবতেদায়ি সমাপনীর মানবণ্টন প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি সমাপনীর মানবণ্টন প্রকাশ জেএসসির চূড়ান্ত সিলেবাস ও মানবণ্টন প্রকাশ - dainik shiksha জেএসসির চূড়ান্ত সিলেবাস ও মানবণ্টন প্রকাশ জেএসসির বাংলা নমুনা প্রশ্ন প্রকাশ - dainik shiksha জেএসসির বাংলা নমুনা প্রশ্ন প্রকাশ একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website