‘যে ছাত্ররা আমাকে কটূক্তি করেছে, তাদেরও অভিনন্দন’ - বিবিধ - দৈনিকশিক্ষা


‘যে ছাত্ররা আমাকে কটূক্তি করেছে, তাদেরও অভিনন্দন’

দৈনিকশিক্ষা ডেস্ক |

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে যতই সৌজন্য সাক্ষাৎ করুন না কেন, সিএএ-এনআরসি বিরোধী আন্দোলন থেকে সামান্যও যে সরছেন না । বিষয়টি পরিস্কারভাকে বুঝিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ।

মমতা ফের হাজির হয়েছেন ধর্মতলায় তৃণমূল ছাত্র পরিষদের ধরনা মঞ্চে। আর সেখানে গিয়েই ছাত্রদের উদ্দেশে বার্তা দিয়ে বললেন, 'পাবলিসিটি পাওয়ার জন্য আন্দোলন করে অনেকে। পড়ুয়ারা তা করবে না। শুধু একটা শিক্ষাপ্রতিষ্ঠান আন্দোলন করছে এমন হয়, গোটা দেশজুড়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে এই আন্দোলন চালিয়ে যাচ্ছে ছাত্রছাত্রীরা।'

সেইসঙ্গে বাম ছাত্রদের কেউ কেউ শনিবার তাকে কটূক্তিও করেছিল বলে এদিন জানান মুখ্যমন্ত্রী। তবে তার কথা হলো যে ছাত্ররা তাকে কটূক্তি করেছে, তাদেরও অভিনন্দন। আন্দোলনকে ভেস্তে দিতে অনেকেই চেষ্টা চালাবে বলে পড়ুয়াদের সতর্কও করে দিয়েছেন তিনি। পরামর্শ দিয়েছেন সবাইকে একজোট থাকার। 

মমতা মুখার্জি বলেছেন ‘মানুষের স্বার্থে আন্দোলন করো, কেউকেউ বাসে আগুন দিয়েছে কিন্তু সেটা প্রচার পেতেই করেছে। হিংসা দিয়ে কখনও আন্দোলন হয় না।' সেই প্রসঙ্গে নিজের সিঙ্গুর আন্দোলনের কথাও তুলে ধরেন তিনি।

শনিবার রানি রাসমণি অ্যাভিনিউতে তৃণমূল ছাত্র পরিষদের ধরনা মঞ্চে হামলা চালানো হয়েছিল বলে অভিযোগ যায় মুখ্যমন্ত্রীর কাছে। সেই ঘটনার জন্য পরোক্ষে বাম ছাত্র-যুবদের দিকে অভিযোগের আঙুল তুলেছিলেন তিনি। সেইসঙ্গে মত আলাদা হলেও একইসঙ্গে বিরোধী আন্দোলন করার বার্তাও দিয়েছিলেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলা সফরের বিরোধিতায় ছাত্রদের বিক্ষোভ ঘিরে শনিবার সন্ধ্যায় উত্তেজনা ছড়ায় ধর্মতলা চত্বরে। হাতে জাতীয় পতাকা নিয়ে 'আজাদি', 'নরেন্দ্র মোদি গো ব্যাক' স্লোগান দিতে দিতে রাজভবনের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন কয়েক'শো পড়ুয়া। রানি রাসমণি অ্যাভিনিউতে যেখানে ধরনা চলছে সেখানে বিক্ষোভ দেখাতে শুরু করেন তারা। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর পরে স্বভাবসিদ্ধ ভঙ্গিতে পরিস্থিতি মোকাবিলায় আসরে নামেন তিনি।




পাঠকের মন্তব্য দেখুন
জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website