এমপিওভুক্ত হচ্ছেন ২২৮ শিক্ষক - এমপিও - Dainikshiksha


এমপিওভুক্ত হচ্ছেন ২২৮ শিক্ষক

নিজস্ব প্রতিবেদক |

দাখিল ও আলিম স্তরের ২২৮ ননএমপিও শিক্ষককে এমপিওভুক্তির ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এসব শিক্ষকরা তেরো এগারোর আগে ও পরে নিয়োগপ্রাপ্ত বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা। বৃহস্পতিবার (১৫ নভেম্বর) মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।   

তেরো এগারোর আগে ও পরে নিয়োগপ্রাপ্ত  ২২৮ শিক্ষকের মধ্যে দাখিল স্তরের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (কম্পিউটার) বিষয়ের ১৬৪ জন সহকারী শিক্ষক, বিজ্ঞান বিষয়ের ২১ জন সহকারী শিক্ষক এবং আলিম স্তরের বিজ্ঞান ও কম্পিউটার বিষয়ের ৪৩ জন প্রভাষক রয়েছেন বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছেন কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের কর্মকর্তারা। 

কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে মাদরাসা শিক্ষা অধিদপ্তরে এ সংক্রান্ত চিঠি এবং এসব শিক্ষকের তালিকা ইতিমধ্যে পাঠানো হয়েছে। চিঠিতে এমপিও নীতিমালা অনুসারে এসব শিক্ষকের এমপিওভুক্তির প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে।

এসব শিক্ষককে এমপিওভুক্তিতে কিছু শর্ত দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। শর্ত হিসেবে এমপিও নীতিমালা অনুসারে এসব শিক্ষকের সকল কাগজপত্র সঠিক থাকতে হবে। তবে এসব শিক্ষক কোন বকেয়া বেতন ভাতা প্রাপ্য হবেন না। আদেশটি অবিলম্বে কার্যকর হবে বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। 

২০১৫ খ্র্রিস্টাব্দের ৮ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা পরিপত্র অনুযায়ী এসব শিক্ষককে স্ব স্ব অঞ্চলের মাধ্যমে এমপিওভুক্তির জন্য আবেদন করতে হবে বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয় সূত্র। 

এসব শিক্ষকের তালিকা দৈনিক শিক্ষার পাঠকদের জন্য  প্রকাশ করা হলো।

তালিকা দেখুন: 




পাঠকের মন্তব্য দেখুন
প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় - dainik shiksha প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় দুর্নীতিবাজরা সাবধান হয়ে যান: গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha দুর্নীতিবাজরা সাবধান হয়ে যান: গণশিক্ষা প্রতিমন্ত্রী অর্ধাক্ষর শিক্ষকরা সিকিঅক্ষর শিক্ষার্থী তৈরি করছেন: যতীন সরকার - dainik shiksha অর্ধাক্ষর শিক্ষকরা সিকিঅক্ষর শিক্ষার্থী তৈরি করছেন: যতীন সরকার অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ নিয়ে যা বলেছেন শিক্ষামন্ত্রী - dainik shiksha অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ নিয়ে যা বলেছেন শিক্ষামন্ত্রী ১৮১ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮১ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২০ ফেব্রুয়ারি - dainik shiksha স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২০ ফেব্রুয়ারি প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website