গভর্নিং বডির সাথে দ্বন্দ্বের জের, ৪ শিক্ষক আটক - কলেজ - Dainikshiksha


গভর্নিং বডির সাথে দ্বন্দ্বের জের, ৪ শিক্ষক আটক

অভয়নগর প্রতিনিধি |

গর্ভনিং বডি ও অধ্যক্ষের সাথে দ্বন্দ্বের জেরে যশোরের অভয়নগরে একই প্রতিষ্ঠানের ৪ শিক্ষককে আটক করেছে পুলিশ। শনিবার (১৭ নভেম্বর) অভয়নগরের মহাকাল স্কুল এন্ড কলেজে এ ঘটনা ঘটে। 

আটককৃত ৪ শিক্ষক হলেন মহাকাল স্কুল এন্ড কলেজের ইতিহাসের সহকারী অধ্যাপক মো. ইউনুস আলী মোল্লা, কৃষি শিক্ষা বিষয়ের প্রভাষক অসীম কুমার বিশ্বাস, আইসিটি বিষয়ের প্রভাষক চিন্ময় মজুমদার এবং সাচিবিকবিদ্যার প্রদর্শক চিত্তরঞ্জন মজুমদার।

জানা গেছে, বিভিন্ন অভিযোগের ভিত্তিতে প্রতিষ্ঠানের ৪ শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছিলেন অধ্যক্ষ হিতেন্দ্র নাথ বোস। সাময়িক বরখাস্তকৃত ৪ শিক্ষক হাজিরা খাতায় স্বাক্ষর করতে চাইলে অধ্যক্ষ তাতে বাধা দেন। এরপর শনিবার (১৭ নভেম্বর) প্রতিষ্ঠানের শিক্ষকরা একত্রিত হয়ে  অধ্যক্ষকে নিজ কক্ষে অবরুদ্ধ করেন। এ সময় অধ্যক্ষকে লাঞ্ছিত করে শিক্ষকরা তাকে নিজ কক্ষে তালাবদ্ধ করে রাখে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে স্থানীয় পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ ঘটানাস্থল থেকে অধ্যক্ষকে উদ্ধার করে। এসময় ৪ শিক্ষককে আটক করে থানায় নিয়ে যায় তারা।

   

এ বিষয়ে জানতে চাইলে অভয়নগর থানার ওসি মো. আলমগীর হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে দৈনিক শিক্ষাকে জানান, অধ্যক্ষকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটানাস্থল থেকে দুইটি তালা উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, ৪ শিক্ষককে সাময়িক বরখাস্তসহ একই সময়ে কলেজ বিভাগের ১৮ শিক্ষক-কর্মচারীকে শোকজ করা হয়েছিল। শিক্ষকদের অভিযোগ, কলেজের অধ্যক্ষ হিতেন্দ্র নাথ বোস গর্ভনিং বডির সাথে আঁতাত করে নিজ ইচ্ছামত প্রতিষ্ঠান পরিচালনা করেন। তিনি শিক্ষক-কর্মচারীদের সাথে বিনা কারণেই দুর্ব্যবহার করেন। এদিকে অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অভিযোগ রয়েছে বলে জানা গেছে।  




পাঠকের মন্তব্য দেখুন
প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় - dainik shiksha প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় দুর্নীতিবাজরা সাবধান হয়ে যান: গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha দুর্নীতিবাজরা সাবধান হয়ে যান: গণশিক্ষা প্রতিমন্ত্রী অর্ধাক্ষর শিক্ষকরা সিকিঅক্ষর শিক্ষার্থী তৈরি করছেন: যতীন সরকার - dainik shiksha অর্ধাক্ষর শিক্ষকরা সিকিঅক্ষর শিক্ষার্থী তৈরি করছেন: যতীন সরকার অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ নিয়ে যা বলেছেন শিক্ষামন্ত্রী - dainik shiksha অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ নিয়ে যা বলেছেন শিক্ষামন্ত্রী ১৮১ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮১ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২০ ফেব্রুয়ারি - dainik shiksha স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২০ ফেব্রুয়ারি প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website