এমপিও বাতিল হচ্ছে অধ্যক্ষের - এমপিও - Dainikshiksha


অবৈধ নিয়োগএমপিও বাতিল হচ্ছে অধ্যক্ষের

নিজস্ব প্রতিবেদক |

স্বাক্ষর ও সিল জাল করে অবৈধ শিক্ষক নিয়োগের অভিযোগ প্রমাণিত হওয়ায় কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার যাদুরচর ডিগ্রি কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলামের এমপিও সাময়িকভাবে বন্ধ করে তাকে শোকজ করার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। অধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে ইতিমধ্যে চিঠি পাঠানো হয়েছে। বুধবার (৮ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সুত্র এ তথ্য জানিয়েছে।  

 জানা গেছে, অধ্যক্ষ রফিকুল ইসলাম বিধি বহির্ভূতভাবে শিক্ষক নিয়োগের জন্য বোর্ড গঠন করেন। শেরপুর শ্রীবর্দী সরকারি কলেজের অধ্যক্ষকে ডিজির প্রতিনিধি হিসাবে দেখিয়ে তার স্বাক্ষর ও সিল মোহর জাল করে ২০০০ খ্রিস্টাব্দে সমাজকল্যাণ, মনোবিজ্ঞান ও ইসলাম শিক্ষা বিষয়ে তিন জন প্রভাষক নিয়োগ দেন।

 অবৈধ নিয়োগের বিষয়ে অভিযোগ আসলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের রংপুর অঞ্চলের পরিচালককে তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হয়। তদন্তে অধ্যক্ষ রফিকুল ইসলামের বিরুদ্ধে আসা অভিযোগটি প্রমাণিত হয়। এ প্রেক্ষিতে তদন্ত কর্মকর্তা অধ্যক্ষ রফিকুল ইসলামের এমপিও কর্তনের সুপারিশ করেন।

অভিযোগ প্রমাণিত হওয়ায়, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের স্কুল ও কলেজের জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০০৮ এর ১৮ (১) অনুযায়ী তার বেতন ভাতার সরকারি অংশ সাময়িকভাবে স্থগিত করে কেন তা স্থায়ীভাবে বাতিল করা হবে না সে মর্মে কারণ দর্শানোর জন্য নোটিশ পাঠানোর জন্য মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তরকে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।
 
এ বিষয়ে জানতে অধ্যক্ষ রফিকুল ইসলামের মুঠো ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।




পাঠকের মন্তব্য দেখুন
পেন্সিলে লেখা যাবে না স্কুল ভর্তি পরীক্ষায় - dainik shiksha পেন্সিলে লেখা যাবে না স্কুল ভর্তি পরীক্ষায় আগামী বছর সব স্কুলে একযোগে প্রাক প্রাথমিকে শিক্ষক নিয়োগ - dainik shiksha আগামী বছর সব স্কুলে একযোগে প্রাক প্রাথমিকে শিক্ষক নিয়োগ এক নজরে শিক্ষক নিবন্ধন পরীক্ষার নম্বর বিভাজন - dainik shiksha এক নজরে শিক্ষক নিবন্ধন পরীক্ষার নম্বর বিভাজন ভিকারুননিসার অডিট রিপোর্ট, শাখা খোলার কাগজপত্র চেয়েছে ঢাকা বোর্ড - dainik shiksha ভিকারুননিসার অডিট রিপোর্ট, শাখা খোলার কাগজপত্র চেয়েছে ঢাকা বোর্ড কে এই নাজনীন ফেরদৌস? - dainik shiksha কে এই নাজনীন ফেরদৌস? জাল সনদ বিক্রেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ - dainik shiksha জাল সনদ বিক্রেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর - dainik shiksha প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর নবসৃষ্ট পদে নিয়োগে ও ব্যয়ের তথ্য চেয়েছে মন্ত্রণালয় - dainik shiksha নবসৃষ্ট পদে নিয়োগে ও ব্যয়ের তথ্য চেয়েছে মন্ত্রণালয় বিজয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে কর্মসূচি পালনে নির্দেশনা - dainik shiksha বিজয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে কর্মসূচি পালনে নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website