এমপিও বাতিল হচ্ছে অধ্যক্ষের - এমপিও - Dainikshiksha


অবৈধ নিয়োগএমপিও বাতিল হচ্ছে অধ্যক্ষের

নিজস্ব প্রতিবেদক |

স্বাক্ষর ও সিল জাল করে অবৈধ শিক্ষক নিয়োগের অভিযোগ প্রমাণিত হওয়ায় কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার যাদুরচর ডিগ্রি কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলামের এমপিও সাময়িকভাবে বন্ধ করে তাকে শোকজ করার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। অধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে ইতিমধ্যে চিঠি পাঠানো হয়েছে। বুধবার (৮ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সুত্র এ তথ্য জানিয়েছে।  

 জানা গেছে, অধ্যক্ষ রফিকুল ইসলাম বিধি বহির্ভূতভাবে শিক্ষক নিয়োগের জন্য বোর্ড গঠন করেন। শেরপুর শ্রীবর্দী সরকারি কলেজের অধ্যক্ষকে ডিজির প্রতিনিধি হিসাবে দেখিয়ে তার স্বাক্ষর ও সিল মোহর জাল করে ২০০০ খ্রিস্টাব্দে সমাজকল্যাণ, মনোবিজ্ঞান ও ইসলাম শিক্ষা বিষয়ে তিন জন প্রভাষক নিয়োগ দেন।

 অবৈধ নিয়োগের বিষয়ে অভিযোগ আসলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের রংপুর অঞ্চলের পরিচালককে তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হয়। তদন্তে অধ্যক্ষ রফিকুল ইসলামের বিরুদ্ধে আসা অভিযোগটি প্রমাণিত হয়। এ প্রেক্ষিতে তদন্ত কর্মকর্তা অধ্যক্ষ রফিকুল ইসলামের এমপিও কর্তনের সুপারিশ করেন।

অভিযোগ প্রমাণিত হওয়ায়, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের স্কুল ও কলেজের জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০০৮ এর ১৮ (১) অনুযায়ী তার বেতন ভাতার সরকারি অংশ সাময়িকভাবে স্থগিত করে কেন তা স্থায়ীভাবে বাতিল করা হবে না সে মর্মে কারণ দর্শানোর জন্য নোটিশ পাঠানোর জন্য মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তরকে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।
 
এ বিষয়ে জানতে অধ্যক্ষ রফিকুল ইসলামের মুঠো ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।




পাঠকের মন্তব্য দেখুন
জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় চাকরিতে প্রবেশের বয়স: জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় চাকরিতে প্রবেশের বয়স: জনপ্রশাসন প্রতিমন্ত্রী আরও ৯২ প্রতিষ্ঠানের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha আরও ৯২ প্রতিষ্ঠানের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় ১৮১ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮১ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু শিক্ষকতা ছেড়ে উপজেলা নির্বাচনে শিক্ষক - dainik shiksha শিক্ষকতা ছেড়ে উপজেলা নির্বাচনে শিক্ষক প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় - dainik shiksha প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২০ ফেব্রুয়ারি - dainik shiksha স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২০ ফেব্রুয়ারি প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website