ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সময়সূচি

ইবি প্রতিনিধি |

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার পূর্ণাঙ্গ সময়সূচি প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার এসএম আব্দুল লতিফ এ তথ্য জানান।

জানা যায়, প্রতিদিন মোট ৪টি শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দিনের প্রথম শিফট সকাল ৯টা থেকে ১০টা, দ্বিতীয় শিফট সকাল ১১টা থেকে দুপুর ১২টা, তৃতীয় শিফট দুপুর ১টা ৩০ মিনিট থেকে ২টা ৩০ মিনিট এবং চতুর্থ শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে বিকেল ৩টা ৩০ মিনিট থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত।

১ ডিসেম্বর প্রথম শিফটে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষভুক্ত ‘এফ’ ইউনিট ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় শিফটে একই অনুষদভুক্ত ‘ই’ ইউনিটের রোল নম্বর ০০০০১ থেকে ০৬৫০০ এবং চতুর্থ শিফটে রোল নম্বর ০৬৫০১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২ ডিসেম্বর প্রথম শিফটে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষভুক্ত ‘ডি’ ইউনিটের রোল নম্বর ০০০০১ থেকে ০৬৫০০, দ্বিতীয় শিফটে রোল নম্বর ০৬৫০১ থেকে ১৩০০০ এবং তৃতীয় শিফটে রোল নম্বর ১৩০০১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৩ ডিসেম্বর প্রথম শিফটে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘জি’ ইউনিটের রোল নম্বর ০০০০১ থেকে ০৬৫০০, দ্বিতীয় শিফটে রোল নম্বর ০৬৫০১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

একই দিনে তৃতীয় শিফটে আইন ও শরীয়াহ অনুষদভুক্ত ‘এইচ’ ইউনিটের রোল নম্বর ০০০০১ থেকে ০৬৫০০, চতুর্থ শিফটে রোল নম্বর ০৬৫০১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৪ ডিসেম্বর প্রথম শিফটে ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা এবং দ্বিতীয় শিফটে মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের রোল নম্বর ০০০০১ থেকে ০৬৫০০, তৃতীয় শিফটে রোল নম্বর ০৬৫০১ থেকে ১৩০০০ এবং চতুর্থ শিফটে রোল নম্বর ১৩০০১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৫ ডিসেম্বর প্রথম শিফটে মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের রোল নম্বর ০০০০১ থেকে ০৬৫০০, দ্বিতীয় শিফটে রোল নম্বর ০৬৫০১ থেকে ১৩০০০ এবং তৃতীয় শিফটে রোল নম্বর ১৩০০১ থেকে অবশিষ্টদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
এদিকে, মঙ্গলবার থেকে থেকে প্রবেশপত্র ডাউনলোড শুরু হয়েছে। আগামী ২৯ নভেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।

ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড ও পরীক্ষার সময়সূচি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে www.iu ac.bd পাওয়া যাবে।


পাঠকের মন্তব্য দেখুন
স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0032820701599121