একসাথে দুই প্রতিষ্ঠান প্রধান: এমপিও হারাচ্ছেন অধ্যক্ষ

নিজস্ব প্রতিবেদক |

একইসাথে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং কলেজের অধ্যক্ষ হিসেবে দুই প্রতিষ্ঠানে চাকরি করায় এমপিও বন্ধসহ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হচ্ছে অধ্যক্ষ অচিন্ত্য কুমার মন্ডলের বিরুদ্ধে। অচিন্ত্য কুমার মন্ডল খুলনার দাকোপ উপজেলার চালনা কে.সি পাইলট মাধ্যমিক বিদ্যালয় এবং চালনা কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করে আসছেন দীর্ঘ দিন ধরে।

রোববার (৮ই অক্টোবর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তরের সহকারি পরিচালক মো. হেলাল উদ্দিন স্বাক্ষরিত এক আদেশ থেকে এ তথ্য জানা যায়।

জানা যায়, দাকোপ উপজেলা পরিষদের সদস্য কনিকা রাণী বৈরাগী অধ্যক্ষ অচিন্ত্য কুমার মন্ডলের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর অভিযোগপত্র প্রেরণ করেন। অধ্যক্ষের বিরুদ্ধে আনীত এসব অভিযোগসমূহ তদন্তে কর্মকর্তা নিয়োগ করা হয়।

তদন্ত প্রতিবেদনে অচিন্ত্য কুমার মন্ডলের বিরুদ্ধে আনীত অভিযোগসমূহ প্রমাণিত হয়। এরই প্রেক্ষিতে তার এমপিও বন্ধসহ প্রয়োজনীয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়।

অধ্যক্ষের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় কেন তার এমপিও বন্ধ করা হবে না তার কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে তাকে। পত্রপ্রাপ্তির সাত কর্মদিবসের মধ্যে কারণ দর্শানোর জবাব দেয়ার নির্দেশ দেয় মাউশি অধিদপ্তর।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0029990673065186