চট্টগ্রামে বিদেশি শিক্ষকের মালামাল ছিনতাইয়ে গ্রেপ্তার ১

চট্টগ্রাম প্রতিনিধি |

চট্টগ্রামে শিক্ষকতায় কর্মরত এক বিদেশির কাছ থেকে ছিনতাইয়ের ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

গ্রেপ্তার মো. নাগর পণ্ডিতের (২৬) বিস্তারিত পরিচয় জানায়নি পুলিশ।

চান্দগাঁও থানার বাহির সিগন্যাল এলাকা থেকে বৃহস্পতিবার রাতে তাকে গ্রেপ্তার করে ছিনতাই হওয়া মালামাল উদ্ধার করা হয়েছে বলে জানান নগর গোয়েন্দা পুলিশের (উত্তর-দক্ষিণ) হাসান মো. শওকত আলী।

খুলশী এলাকায় এশিয়ান উইমেন ইউনিভার্সিটির মার্কিন শিক্ষিক ডানা ম্যাকক্লেইনের কাছে থেকে বুধবার রাতে মোবাইল ও ল্যাপটপ ছিনিয়ে নিয়েছিল ছিনতাইকারীরা।

ছিনতাই হওয়া স্পটের আশেপাশের সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে ছিনতাইকারীদের শনাক্ত করা হয় বলে জানান পুলিশ কর্মকর্তা শওকত আলী।

শুক্রবার বিকালে নগর পুলিশ (সিএমপি) সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, বৃহস্পতিবার রাতে খবর পেয়ে চান্দগাঁও থানার বাহির সিগন্যাল এলাকা থেকে নাগরকে ‘অনিবন্ধিত’ অটোরিকশাসহ গ্রেপ্তার করা হয়।

“তার কাছ থেকে ল্যাপটপ, আইপ্যাড, মোবাইলসহ ছিনতাই হওয়া মালামাল উদ্ধার করা হয়েছে। এছাড়া একটি পরিচয় পত্রও উদ্ধার করা হয়েছে, যার একপাশে ‘মোহনা সংবাদ’ লেখা থাকলেও বিপরীতে ‘মোহনা টিভি’ লেখা আছে।”

পুলিশ কর্মকর্তা শওকত বলেন, ছিনতাইয়ে নাগরের সঙ্গে আরও একজন অংশ নিয়েছিল। তাকে ধরতে আমরা অভিযান করছি।

তিনি আরও বলেন, “পলাতক ব্যক্তিটি ওইদিন অটোরিকশাটি চালিয়েছিল এবং নাগর পেছনে যাত্রী বেশে ছিল। সেই ডানার কাছ থেকে ব্যাগটি ছিনিয়ে নেয়।”

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) মীর্জা সায়েম মাহমুদ  জানান, উদ্ধার হওয়া অটোরিকশাটি ছিনতাইকারীরা ব্যবহার করেছিল। অটোরিকশাটি নিয়ে তারা বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ায় এবং সুবিধামত স্থানে ছিনতাই করে থাকে।

তিনি বলেন, ঘটনার দিন ডানা ম্যাকক্লেইন জিইসি মোড়ে একটি রেস্টুরেন্ট থেকে খাওয়া দাওয়া করে হেঁটে দক্ষিণ খুলশী ২ নম্বর রোডে নিজের বাসায় যাচ্ছিলেন। মহিলা কলেজ মোড়ের কাছেই তার ব্যাগটি অটোরিকশা থেকে ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা।

‘অনিবন্ধিত’ অটোরিকশা নিয়ে চলাচলের সুবিধার্থে তারা সাংবাদিক পরিচয় দেওয়ার জন্য তারা মোহনা টিভি লেখা ওই কার্ড সঙ্গে রেখেছিল বলে জানান নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) সায়েম।

অনিবন্ধিত অটোরিকশা নিয়ে চলাচলের সময় কোনো স্থানে পুলিশ তাদের আটকালে সাংবাদিক পরিচয় দিয়ে থাকে।

ছিনতাইয়ের সময় অটোরিকশা চালানোর জন্য আলাদা কিছু চালক থাকে জানিয়ে সায়েম বলেন, নাগর ও পলাতক ব্যক্তি দুইজনই সিএনজি চালক। কোনো স্থানে ছিনতাই করতে গেলে তখন নাগর নিজে না চালিয়ে অন্য চালককে চালাতে দেন।

তিনি আরও বলেন, ছিনতাইয়ের দিন পলাতক ব্যক্তি অটোরিকশা চালক হিসেবে ছিলেন। বৃহস্পতিবার রাতে ছিনতাই করা মালামালগুলো নিয়ে নাগর বিক্রি করতে মার্কেটে আসছিলেন। এসম সময় পুলিশ তাকে গ্রেপ্তার করে।

নাগর আগেও একবার ছিনতাইয়ের মামলায় গ্রেপ্তার হয়েছিল বলে জানান সায়েম।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0048820972442627