ছাত্রলীগ হবে আদর্শের পাঠশালা: সোহাগ

লামা (বান্দরবান) প্রতিনিধি |

‘ছাত্রলীগ হবে আদর্শের পাঠশালা’ বলে মন্তব্য করেছেন বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ।

শনিবার (১১ই নভেম্বর) বান্দরবানের লামা উপজেলা ও পৌর শাখা ছাত্রলীগের সম্মেলন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।

ছাত্রলীগ সভাপতি বলেন, আগামী নির্বাচনে ছাত্রলীগের সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ পুনরায় সরকার গঠন করবে। ভিশন ২০-২১ ও রুপকল্প ২০৪১ বাস্তবায়নে ছাত্রলীগ হবে উন্নয়নের সারথি। আজকের লামা ছাত্রলীগের এই সম্মেলন থেকে শুরু হবে সফলতার জয়গান। আমার ‘ছাত্রলীগ হবে আদর্শের পাঠশালা’।

তিনি আরও বলেন, শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া, জীবন ও যৌবনের উত্তাপে শুদ্ধ সংগঠন, সোনার বাংলা বিনির্মাণের কর্মী গড়ার পাঠশালা বাংলাদেশ ছাত্রলীগ। বিদ্যার সঙ্গে বিনয়, শিক্ষার সঙ্গে দীক্ষা, কর্মের সঙ্গে নিষ্ঠা, জীবনের সঙ্গে দেশপ্রেম এবং মানবীয় গুণাবলির সংমিশ্রণ ঘটিয়ে বাংলাদেশ ছাত্রলীগ অতিক্রম করেছে পথচলার ৬৯ বছর। ১৯৪৮ সালের ৪ জানুয়ারি সময়ের দাবিতেই বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জন্মের প্রথম লগ্ন থেকেই ভাষার অধিকার, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা, দুঃশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থান, সর্বোপরি স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলনের ছয় দশকের সবচেয়ে সফল সাহসী সারথি বাংলাদেশ ছাত্রলীগ।

উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে বান্দরবান জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগ সম্মেলনের উদ্বোধন করেন। পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মংচাইন মার্মার সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্ণা। এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ.কে.এম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক মো. ইসলাম বেবী, যুগ্ন সাধারণ সম্পাদক লক্ষীপদ দাস, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো. ইসমাইল, সাধারণ সম্পাদক বাথোয়াইচিং মার্মা, জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল, ফাতেমা পারুল, যুগ্ন সাধারণ সম্পাদক বিজয় কান্তি আইচ, বাংলাদেশ ছাত্রলীগের স্কুল বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক সাগর হোসেন সোহাগ, সদস্য উসিং হাই রবীন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তৌহিদুর রহমান চৌধুরী রাশেদ, সাঃ সম্পাদক সুজন চৌধুরী সঞ্জয়। এছাড়া চট্টগ্রাম, রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও কক্সবাজার জেলার ছাত্রলীগের নেতা ও কর্মীরা সম্মেলনে অংশগ্রহণ করেন।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0027279853820801