ঢাবিতে এমফিল প্রোগ্রামে আবেদন শুরু ৩ অক্টোবর

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে এমফিল প্রোগ্রামে আবেদন প্রক্রিয়া ৩ অক্টোবর থেকে শুরু হবে, চলবে ২ নভেম্বর পর্যন্ত।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এই প্রোগ্রামে ভর্তির জন্য আগ্রহীদের আগামী ৩ অক্টোবর থেকে ২ নভেম্বরের মধ্যে আবেদনপত্র সংগ্রহ করতে বলা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনের ৩২৩ ও ৩২৫ নম্বর কক্ষ থেকে আবেদনপত্র সংগ্রহ করা যাবে।

আবেদনপত্র সংগ্রহের সময় এসএসসি থেকে স্নাতকোত্তর পর্যন্ত সব মূল নম্বরপত্র সঙ্গে নিয়ে আসতে হবে এবং ৫০০ টাকা জমার ব্যাংক রশীদ প্রার্থীকে দেখাতে হবে।

আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে সংশ্লিষ্ট বিভাগের চেয়ারম্যান বা ইনস্টিটিউটের পরিচালকদের কাছে জমা দিতে হবে ৫ নভেম্বরে মধ্যে।

আবেদনপত্রের সঙ্গে সব পরীক্ষার নম্বরপত্রের ফটোকপি, টাকা জমার ব্যাংক রশিদের ফটোকপি ও ছবি তত্ত্বাবধায়ক বা বিভাগের চেয়ারম্যান বা ইনস্টিটিউটের পরিচালক কর্তৃক সত্যায়িত করে জমা দিতে হবে।

আবেদনের শিক্ষাগত যোগ্যতা বিষয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রার্থীদের স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিসহ এক বছরের শিক্ষকতা বা গবেষণা প্রতিষ্ঠানে এক বছরের চাকরি অথবা স্বীকৃত মানের জার্নালে একটি গবেষণা প্রবন্ধ থাকতে হবে।

এছাড়া কমপেক্ষ দ্বিতীয় বিভাগ বা ৫০ শতাংশ নম্বর এবং মাধ্যমিক বা সমমান পরীক্ষায় জিপিএ-৫ এর মধ্যে ৩ দশমিক ৫ ও স্নাতক-স্নাতকোত্তরে ৪ এর মধ্যে ৩ থাকতে হবে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0045771598815918