নতুন মহাপরিচালকের অধীনে এমপিওভুক্তির সভা কাল

নিজস্ব প্রতিবেদক |

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের নতুন মহাপরিচালক হিসেবে প্রফেসর মোঃ মাহাবুবুর রহমান আনুষ্ঠানিকভাবে যোগদান করেছেন গত ৭ই জানুয়ারি। প্রথমবারের মত প্রফেসর মাহাবুবুর রহমানের সভাপতিত্বে আগামীকাল ২৩শে জানুয়ারি অনুষ্ঠিত হবে এমপিওভুক্তির সভা। রোববার (২১শে জানুয়ারি) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এক নোটিশে এমপিও সভার বিষয়টি জানানো হয়েছে।

সভার আলোচ্যসূচি হিসেবে থাকবে শূন্যপদে কর্মরত ইনডেক্সবিহীন (নিবন্ধনধারী) শিক্ষক-কর্মচারিদের এমপিও প্রদান, স্কুল, কলেজ ও মাদ্রাসার ইনডেক্সধারী শিক্ষক-কর্মচারিদের বকেয়াসহ এমপিও, টাইম স্কেল/সিলেকশন গ্রেড, বিএড/কামিল স্কেল, ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধানদের অভিজ্ঞতার জন্য উচ্চতর স্কেল, সহকারি অধ্যাপক পদের স্কেল ও সহকারি লাইব্রেরিয়ান পদের এমপিওভুক্তি।

প্রতি বিজোড় মাসে বা দুই মাস পরপর অনুষ্ঠিত হয় এমপিওভুক্তির এ সভা। অনলাইন আবেদন ও বিকেন্দ্রীকরণের পর থেকে এমপিওভুক্তির সিদ্ধান্ত মাঠ পর্যায় থেকেই হয়ে আসে। অধিদপ্তরের সভায় শুধু সারাংশ নিয়ে আলোচনা ও অনুমোদন দেয়া হয়। হাজার হাজার শিক্ষক-কর্মচারিদের এমপিও প্রদানসহ সব ধরনের কাজ সম্পন্ন হয় এই অধিদপ্তরে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের চলতি দায়িত্ব পেয়ে গত ৭ই জানুয়ারি রোববার বিকেলে যোগদান করেছেন অধ্যাপক মো: মাহাবুবুর রহমান। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের এক প্রজ্ঞাপনে তাকে চলতি দায়িত্ব প্রদানের তথ্য জানানো হয়। সেদিন দুপুরেই তিনি তাঁর পুরনো কর্মস্থল ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান পদটি ছেড়ে অধিদপ্তরে যোগদান করেন।

বিসিএস সপ্তম ব্যাচের কর্মকর্তা মাহাবুবুর রহমান ১৯৮৫ খ্রিস্টাব্দে রাজেন্দ্র কলেজে প্রভাষক হিসেবে যোগ দেন। এরপর সরকারি বিএম কলেজ ও শরীয়তপুরের একটি মহিলা কলেজ শিক্ষকতা করেন। পরে সরকারি রাজেন্দ্র কলেজে উপাধ্যক্ষ এবং একই কলেজে পাঁচ বছর অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৬ খ্রিস্টাব্দের ১৭ এপ্রিল ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান পদে যোগ দেন তিনি।

১৯৭৮ খ্রিস্টাব্দে বাগেরহাট পিসি কলেজ থেকে এইচএসসি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮১ খ্রিস্টাব্দে সমাজবিজ্ঞানে স্নাতক ও ১৯৮২ খ্রিস্টাব্দে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন তিনি।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0026919841766357