প্রতিবন্ধী স্কুলের শিক্ষকদের নতুন স্কেলে বেতন দেয়ার তাগিদ

নিজস্ব প্রতিবেদক |

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া বলেছেন, প্রতিবন্ধী শিশুদের সেবা ও শিক্ষাদানে নিয়োজিত শিক্ষক ও সহকারীরা বেশ আন্তরিকতা নিয়ে কাজ করেন। তাই এ বিশেষ কাজে নিয়োজিতদের নতুন স্কেলে বেতনভাতা পাবেন বলে বলে আশা রাখি।

শনিবার রাজধানীর ইস্কাটন গার্ডেনে সুইড বাংলাদেশের কার্যালয়ে আয়োজিত এক সভায় তিনি এসব কথা বলেন।

চলতি বছরের নভেম্বরে ঢাকায় অনুষ্ঠেয় ‘এশিয়ান ফেডারেশন অন ইন্টেলেকচুয়াল ডিজঅ্যাবালিটিজের (এএফআইডি) ২৩ তম আন্তর্জাতিক সম্মেলন উপলক্ষে এ প্রস্তুতি সভার আয়োজন করা হয়।

সুইড বাংলাদেশের উপদেষ্টা ফজলে রাব্বী মিয়া বলেন, সম্প্রতি ঢাকায় আইপিইউ-এর ১৩৬ তম সম্মেলন সফলভাবে সম্পন্ন হয়েছে। এএফআইডি-এর ২৩তম সম্মেলনও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সবাইকে সমন্বয় করে কাজ করতে হবে।

তিনি বলেন, প্রতিবন্ধীদের কল্যাণে সমাজকল্যাণ মন্ত্রণালয়, প্রতিবন্ধী ফাউন্ডেশন ও প্রশাসনের কর্মকাণ্ড আরো বিস্তৃত হয়েছে। তাদের শিক্ষা, স্বাস্থ্যসেবা কার্যক্রমে প্রায় চল্লিশ বছর ধরে সুইড বাংলাদেশের বিভিন্ন শাখার স্কুলগুলোতে কার্যক্রম পরিচালিত হচ্ছে।

বর্তমানে দেশব্যাপী সুইড বাংলাদেশের ৩৪৭ টি স্কুল রয়েছে বলে জানান ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া।

সভায় এএফআইডি সম্মেলনের উপদেষ্টা কমিটির সদস্য মীর শওকাত আলী বাদশা, সংসদ সদস্য (এমপি) আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী, মো. আফতাব উদ্দিন সরকার, রোটারি ক্লাবের সাবেক জেলা গভর্নর এসএম শওকত হোসেন প্রমুখ অংশ নেন।

এর আগে সুইড বাংলাদেশের মহাসচিব এবং এএফআইডি’র প্রেসিডেন্ট জওয়াহেরুল ইসলাম মামুন ২৩ তম সম্মেলনের খসড়া অনুষ্ঠান সূচিসহ সার্বিক বিষয় সভায় তুলে ধরেন।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0057179927825928