প্রাথমিক শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের দাবিতে নীলফামারীতে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক |

প্রাথমিকের প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকদের পরের ধাপে প্রশিক্ষণপ্রাপ্ত সহকারি শিক্ষকদের বেতন স্কেল নির্ধারণের দাবিতে নীলফামারীতের সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ প্রাথমিক সহকারি শিক্ষক মহাজোট নীলফামারী জেলার শাখা। শুক্রবার (১৫ই ডিসেম্বর) সকাল ১১টায় জেলা প্রাথমিক শিক্ষক সমিতি কার্যালয়ে দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ প্রাথমিক সহকারি শিক্ষক মহাজোট নীলফামারী জেলা শাখার আহবায়ক আসাদুজ্জামান বাবু।

লিখিত বক্তব্যে বলা হয়, ১৯৭৩ সালে প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষকদের মাঝে বেতনের ব্যবধান ছিল মাত্র ১০ টাকা। কিন্তু বর্তমানে ব্যবধান এসে দাড়িয়েছে ২ হাজার ৩০০ টাকা। বর্তমানে প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকরা পান জাতীয় বেতন স্কেলের ১১তম গ্রেড আর প্রশিক্ষণপ্রাপ্ত সহকারি শিক্ষকরা পান ১৪তম গ্রেড।

লিখিত বক্তব্যে আরো বলা হয়, বর্তমানে একজন প্রধান শিক্ষক যে স্কেলে চাকুরি শুরু করেন একজন সহকারি শিক্ষক সেই স্কেলে চাকুরী থেকে অবসর নেন। এসময় আগামী ২২ ডিসেম্বরের মধ্যে ১ দফা দাবি বাস্তবায়নের জন্য সকারের কাছে আবেদন জানান। উক্ত সময়ের মধ্যে ন্যায্য দাবি বাস্তবায়িত না হলে ২৩ ডিসেম্বর থেকে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে আমরণ অনশনের কর্মসূচী ঘোষণা করা হয়। সঞ্চালনায় ছিলেন সহকারি শিক্ষক মনিরুজ্জামন মনি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রাথমিক সহকারি শিক্ষক মহাজোটের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি আমিনুল হক বাবু, যুগ্ন-সম্পাদক মায়েদুল হক বসুনিয়া, নীলফামারী জেলা কমিটির যুগ্ন আহাবায়ক আব্দুল মান্নান, আশরাফুল ইসলাম প্রমূখ।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.014405012130737