বেরোবির উদ্ভট সিদ্ধান্ত!

বেরোবি প্রতিনিধি |

উদ্ভট এক সিদ্ধান্ত নিয়েছে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের (২০১৭-২০১৮) শিক্ষার্থীদের উদ্বোধনী সমাবর্তনের আয়োজন করবে বিশ্ববিদ্যালেয় কর্তৃপক্ষ। আগামী ৩১শে জানুয়ারি অনুষ্ঠিত হবে এ সমাবর্তন। মঙ্গলবার (২৩শে জানুয়ারি)) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর এক অফিস আদেশের মাধ্যমে সমাবর্তন আয়োজনের জন্য ১৭ সদস্যের একটি কমিটি গঠন করেন।

বেরোবির ইতিহাসে এবারই প্রথম নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদের জন্য ‘উদ্বোধনী সমাবর্তন’ আয়োজন করতে যাচ্ছে কর্তৃপক্ষ। পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার পরিচালক অধ্যাপক ড. মোঃ গাজী মাজহারুল আনোয়ারকে আহবায়ক এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট (চলতি দায়িত্ব) এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধানকে আয়োজক কমিটির সদস্য-সচিব করা হয়েছে।

কমিটির অন্যান্য সদস্য হলেন শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট ও বাংলা বিভাগের প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, পরীক্ষা নিয়ন্ত্রক ও অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোঃ মোরশেদ হোসেন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. আবু কালাম মোঃ ফরিদ উল ইসলাম, রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান এইচএম তারিকুল ইসলাম, সহকারী প্রক্টর ড. মোঃ রুহুল আমিন, মোঃ আতিউর রহমান, মুহাঃ শামসুজ্জামান, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোস্তাফিজুর রহমান, পদার্থবিজ্ঞান বিভাগ এর প্রভাষক মোঃ আবু সায়েদ, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এবং পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের অতিরিক্ত পরিচালক এটিজিএম গোলাম ফিরোজ, পিএস টু ভাইস-চ্যান্সেলর আমিনুর রহমান, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক সামসুল হক, নিরাপত্তা কর্মকর্তা লোকমান হাকিম, জনসংযোগ দপ্তরের কর্মকর্তা আরিফুল ইসলাম এবং কর্মচারী ইউনিয়নের সভাপতি ও পিএ টু ভিসি আবুল কালাম আজাদ।

আয়োজক কমিটি গঠনের পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় এক সমন্বয় সভা করেন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ১ম উদ্বোধনী সমাবর্তন উপলক্ষে জাতীয় ও স্থানীয় দৈনিকে ক্রোড়পত্র প্রকাশ, নতুন শিক্ষার্থীদের বরণ, অভিভাবক সমাবেশ, আলোচনা অনুষ্ঠানসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা রাখা হবে । এছাড়াও প্রতি অনুষদ ও বিভাগের আলাদা পতাকা তৈরি করাসহ প্রতি শিক্ষার্থীর জন্য উদ্বোধনী সমাবর্তনের বিশেষ ক্যাপের ব্যবস্থা করা হবে। ওই দিনই দুপুর ২টা থেকে সকল বিভাগে উদ্বোধনী ক্লাস আরম্ভ হবে।

তবে, বিশ্ববিদ্যালয়ের এ সিদ্ধান্তকে অনেক সিনিয়র শিক্ষার্থী উদ্ভট সিদ্ধান্ত বলে মনে করছে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.00313401222229