রাজশাহী বিশ্ববিদ্যালয়: অবৈধ দোকান উচ্ছেদে গিয়ে প্রক্টর লাঞ্ছিত, আটক ২

রাবি প্রতিনিধি |

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একটি দোকানের অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গেলে প্রক্টরকে লাঞ্ছিত করার ঘটনা ঘটেছে। এ সময় সেখানে অবস্থানরাত শিক্ষার্থীরা দোকানদারকে মারধর ও দোকান ভাঙচুর করেছে।

বুধবার বেলা ১২টার দিকে প্রক্টরিয়াল বড়ি পরিবহন মার্কেটের ক্যাম্পাস ফুড কর্নার নামের দোকানের অবৈধ বর্ধিত অংশ উচ্ছেদ করতে গেলে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দোকানদার ও তার ছোট ভাইকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

মারধরের ঘটনায় দোকানদার নিজাম উদ্দিন আলম, তার ছোটভাই মুন্না ও সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী আহত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভর্তি পরীক্ষার এক মাস পেরিয়ে গেলেও সেই বর্ধিত অংশ ভেঙে না ফেলায় বুধবার বেলা ১২টার দিকে আমরা প্রক্টরিয়াল বডি অভিযানে যায়। অভিযানে বর্ধিত অংশটি ভেঙে নিতে বললে দোকানদার আলম উত্তেজিত হয়ে প্রক্টরিয়াল বডির সদস্যরদর সঙ্গে অশালীন আচরণ ও গালিগালাজ করে। বিষয়টি দেখে পাশেই থাকা কয়েকজন শিক্ষার্থী দেকানদারের সঙ্গে কথা বলতে গেলে শিক্ষার্থীদের সঙ্গেও দোকান মালিক বাজে আচরণ করে। একপর্যায়ে এক শিক্ষার্থীকে ধাক্কা দিয়ে ফেলে দিলে সে আহত হয়। এরপরই আশেপাশের শিক্ষার্থীরা দোকানে ভাঙচুর ও তাকে মারধর করে। এসময় তার ছোটভাই মুন্না এসে উচ্চবাচ্চ করলে তাকেও একটু মারধর করে শিক্ষার্থীরা।

এ সময় প্রক্টরিয়াল বডি শিক্ষার্থীদের শান্ত করে।
প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, দোকানদার আলম ও তার ছোটভাই মুন্নাকে পুলিশে দেওয়া হয়েছে। দোকান ও তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আর আলমের বিরুদ্ধে শিক্ষার্থীরা অনেক আগে থেকেই অভিযোগ করে আসছে। সে নানা ধরনের অপকর্মের সঙ্গে জড়িত। আশেপাশের দোকানদার ও শিক্ষার্থীরা কেউ তাকে ভালো বলছে না। সবার সঙ্গে সে খারাপ আচরণ করে।

এ বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান বলেন, তাদেরকে থানায় নিয়ে আসা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের লিখিত অভিযোগ দিলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0037591457366943