লক্ষ্মীপুরে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে মানববন্ধন

লক্ষ্মীপুর প্রতিনিধি |

স্কুল বাঁচাও প্রধান শিক্ষক হটাও এই শ্লোগানে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ৭নং দরবেশপুর ইউনিয়নে কে এম ইউনাইটেড একাডেমীর প্রধান শিক্ষক মোঃ বাহা উদ্দিনের অপসারন এবং অবৈধ কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯শে জুন) সকালে স্থানীয় মাঝিরগাঁও বাজারে বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক ও বিভিন্ন শ্রেণিপেশার সহস্রাধিক লোকজনর উপস্থিতিতে ওই মানবন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, আগামী এক মাসের মধ্যে অবৈধ বিদ্যালয় পরিচালনা কমিটি এবং অযোগ্য প্রধান শিক্ষককে অপসারণ না করলে ভবিষ্যতে আরো কঠোর কর্মসূচি পালন করা হবে। পূর্বের ন্যায় শিক্ষক-শিক্ষার্থী এবং স্থানীয়দের সমন্বয়ে নতুন কমিটি গঠন ও সুষ্ঠু প্রক্রিয়ার মাধ্যমে যোগ্যতার ভিত্তিতে প্রধান শিক্ষক নিয়োগ করায় প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছেন তারা।

প্রধান শিক্ষক মোঃ বাহা উদ্দিন জানান,আমার বিরুদ্ধে অভিযোগ সত্য নয়। আমি যোগদানের পর থেকে কিছু শত্রু আমার পিছনে লেগেই আছে। মূলকথা জামাত বিএনপির কিছু লোকজনের এজেন্ডা বাস্তবায়নের জন্যই এই মানববন্ধন।

মানববন্ধনে বক্তব্য রাখেন কে এম ইউনাইটেড একাডেমীর সাবেক দাতা সদস্য জাকির হোসেন মুরাদ, মো. সেলিম চৌধুরী, সাবেক অভিভাবক সদস্য নুরুল আলম চক্কু, আবদুর রব মাষ্টার, রাশেদুল আলম বুলু, রাসেল, ফরিদ, মো. সোহেল ও ইসমাইল হোসনে সুমনসহ শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকরা।

অভিযোগে জানা গেছে, প্রধান শিক্ষক গত  ২০০৫ খ্রিস্টাব্দে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবেকে এম ইউনাইটেড একাডেমীতে যোগদানের পর থেকে বিভিন্ন অনিয়ম, স্বেচ্ছাসারিতা, বিদ্যালয়ের টাকা আত্বসাত সহ অর্থনৈতিক কেলেঙ্কারী কর্মকান্ডে জড়িয়ে পড়ে। এর পর কোন বিধিবিধানের তোয়াক্কা না করে ২০১৭ খ্রিস্টাব্দের এপ্রিলে গোপনে নামধারী কিছু পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে লাখলাখ টাকার বিনিময়ে ম্যানেজিং কমিটির সাথে আতাঁত করে প্রধান শিক্ষকের পদ পাকাপোক্ত করে নেন। এক পর্যায়ে বিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষক এর অনিয়মের প্রতিবাদ করায় ভিবিন্ন সময় বিভিন্নভাবে ইংরেজি শিক্ষক রিমিদিল আফরোজসহ কয়েকজন শিক্ষককে কৌশলে রাজনৈতিক প্রভাব খাটিয়ে স্কুল থেকে বের করে দেয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মিজানুর রহমান ভূঁইয়া জানান, আমি মানববন্ধনের ব্যাপারে কিছুই জানিনা। তাছাড়া প্রধান শিক্ষক অপরাধী হলে আমার কাছে কেন অভিযোগ দেয়নি। এর পরেও  যদি কেউ কোন অভিযোগ দেয় তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0045149326324463