শহীদ বুদ্ধিজীবী দিবসে সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজের শ্রদ্ধাঞ্জলি

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীর রায়ের বাজারে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজে পরিবার।বৃহস্পতিবার (১৪ই ডিসেম্বর ) দিবসটি উপলক্ষ্যে এ কর্মসূচি পালন করা হয়। এ কর্মসূচিতে নেতৃত্ব দেন কলেজের অধ্যক্ষ লে.কর্ণেল কাজী শরিফ উদ্দিন পদাতিক।

এ সময় তিনি বলেন, ১৯৭১ সালের ১৪ ই ডিসেম্বর পরাজয় নিশ্চিত জেনে পাকিস্থানি শাষক এ দেশকে অচল করতে বুদ্ধিজীবী বাঙালির উপর অতর্কিত হামলা করে ।

তাই এ দিন বাঙালি জাতির জীবনে এক ভয়াবহ রক্তাক্ত ইতিহাসের দিন। সেই দিন পাকিস্তানি সেনাবাহিনী কাপুরুষের মত এ দেশের বুদ্ধিজীবী বাঙালির উপর হামলা করে এবং তাদেরকে হত্যা করে।

মুলত এ দেশকে মেধাশূন্য করার জন্য এ ধরনের হামলা করা হয়। তিনি আরও বলেন, জাতির পিতার যোগ্য কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নতির শিখরে অবস্থান করছে। তাই দেশকে নিয়ে যতই ষড়যন্ত্র হোক না কেন বাঙালি জাতি বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাড়াবেই।

পরিশেষে তিনি ১৪ ই ডিসেম্বরে নিহত বুদ্ধিজীবী ও তার পরিবার স্বজনদের প্রতি সমবেদনা প্রকাশ করেন । এ সময় অত্র কলেজের উপাধ্যক্ষ, শিক্ষক প্রতিনিধিবৃন্দ, অভিভাবক প্রতিনিধি, শিক্ষকম-লী, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0023348331451416