শিক্ষামন্ত্রীর লেখা পুস্তিকা ৬৪ জেলায় বিতরণের নির্দেশ

সাঈদ হোসেন |

শিক্ষা দিবস উপলক্ষ্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের লেখা পুস্তিকা সব শিক্ষা প্রতিষ্ঠানসহ দেশের বিভিন্ন শিক্ষানুরাগীদের মাঝে বিতরণের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

সারাদেশের সাংবাদিকদের হাতেও পুস্তিকাটি পৌছানোর আদেশ দেয়া হয়েছে। আগামী ১৭ই সেপ্টেম্বর শিক্ষা দিবস উপলক্ষ্যে লেখা মন্ত্রীর পুস্তিকাটি ইতিমধ্যে বিতরণের লক্ষ্যে প্রায় ৪ লাখ কপি ছাপা হয়েছে।

‘ঐতিহাসিক শিক্ষা দিবস, লক্ষ্য অর্জনে যুগান্তকারী সাফল্য, যেতে হবে বহুদূর’ শিরোনামে এই বই ছাপানো হয়। সোমবার (১০ই জুলাই) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে প্রকাশিত এক চিঠির মাধ্যমে এ তথ্য জানা যায়।

অধিদপ্তর সূত্রে জানায়, প্রতিটি জেলায় ৫ হাজার কপি এবং ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, রংপুর ও বরিশাল মহানগরের জন্য আলাদাভাবে ৪ হাজার কপি বই বরাদ্দ করা রয়েছে।

এই ৭ বিভাগের পরিচালকদের এবং জেলা শিক্ষা কর্মকর্তাদের অবহিত করে বরাদ্দকৃত পুস্তিকার কপিসমূহ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে ১৩ই জুলাইয়ের মধ্যে সংগ্রহ করার নির্দেশ দিয়েছে শিক্ষা অধিদপ্তর।

এসব পুস্তিকার কপি স্থানীয় শিক্ষানুরাগী ব্যক্তি, গণমাধ্যমকর্মী ও সমাজের বিশিষ্ট ব্যক্তিদের মধ্যেও বিতরণ করার নির্দেশ দেওয়া হয়েছে চিঠিতে।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0049610137939453