সুশিক্ষিত জাতি গঠনে বিসিএস অবসরপ্রাপ্ত শিক্ষকদের কাজে লাগান : প্রফেসর নোমান

নিজস্ব প্রতিবেদক |

সুশিক্ষিত জাতি গঠনে বিসিএস অবসরপ্রাপ্ত শিক্ষকদের কাজে লাগানোর আহবান জানিয়েছেন বিসিএস অবসরপ্রাপ্ত শিক্ষক এসোসিয়েশনের সভাপতি প্রফেসর মোঃ নোমান উর রশীদ। তিনি বলেন, অবসর গ্রহণ করলেও আমাদের মেধা ও অভিজ্ঞতা অবসরে যায়নি।

সোমবার (৫ই ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর একটি রেস্তোরায় ‘বিসিএস অবসরপ্রাপ্ত শিক্ষক এসোসিয়েশন’ আয়োজিত কার্যকরী পরিষদ ও উপদেষ্টা পরিষদের সম্মিলিত সভায় সভাপতির বক্তব্যে তিনি এ আহবান জানান।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক, জাতীয় বিশ্ববিদ্যালয়ের বর্তমান ট্রেজারার প্রফেসর মোঃ নোমান উর রশীদ বলেন, রাষ্ট্র যদি উদ্যোগ গ্রহণ করে তাহলে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থাকে আরো গতিশীল ও যুগোপযোগী করে গড়ে তোলা সহজ হবে।

সভায় কার্যকরী পরিষদের সদস্য ও উপদেষ্টা পরিষদের সদস্যরা তাদের বক্তব্যে বলেন, দীর্ঘ চাকুরী জীবনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে শিক্ষা ব্যবস্থাকে আরো গতিশিল, গুনগতমানে উন্নীতকরণ ও নৈতিক অবক্ষয়ের হাত থেকে শিক্ষার্থীদের পরিত্রাণ দিতে বিসিএস অবসরপ্রাপ্ত শিক্ষকরাও অগ্রণী ভূমিকা পালন করতে পারে।

সভায় সিদ্ধান্ত অনুযায়ী বিসিএস অবসরপ্রাপ্ত শিক্ষকদের সমিতির সদস্য পদ দেয়া হবে। এছাড়া আগামী ৬ মাসের মধ্যে সারা দেশের বিসিএস অবসরপ্রাপ্ত শিক্ষক সমন্বয়ে সারাদিনব্যাপী ঢাকায় সমাবেশ ও ওয়ার্কশপের আয়োজন করা হবে।

সভায় কার্যকরী পরিষদের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহ-সভাপতি প্রফেসর জাহাঙ্গীর আলম ও প্রফেসর ইয়াসমীন আহম্মেদ, সাধারণ সম্পাদক প্রফেসর মোঃ আব্দুল মালেক খান, যুগ্ম সম্পাদক প্রফেসর মোহাম্মদ সোলায়মান ও প্রফেসর আমিনা খাতুন, প্রচার সম্পাদক প্রফেসর রেজাউল করিম, কার্যকরী পরিষদ সদস্য প্রফেসর নুরুল ইসলাম, সদস্য প্রফেসর দেলোয়ার হোসেন, প্রফেসর সকিনা আক্তার, প্রফেসর ড. মোঃ ওসমান গণি, প্রফেসর মোঃ বরজাহান আলী, সহযোগী অধ্যাপক, মোঃ জাহাঙ্গীর আলম ভূইয়া, সহযোগী অধ্যাপক, মোঃ আবদুল হালিম,

উপদেষ্টা পরিষদের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রফেসর এম সিদ্দিকুর রহমান, প্রফেসর মোঃ ইদ্রিস, প্রফেসর মোঃ ফজলুর রহমান, প্রফেসর মোঃ তসলিম উদ্দিন,প্রফেসর আব্দুস সালাম হাওলাদার,প্রফেসর মোঃ সাদেকুর রহমান, প্রফেসর আহমেদ নাছের, প্রফেসর মোঃ ওয়ালিউর রহমান, প্রফেসর আ ক ম সাখাওয়াত হোসেন, প্রফেসর মোঃ জাকির হোসেন, প্রফেসর ড. রামদুলাল রায়, প্রফেসর ড. জামাল মোস্তফা ।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0027408599853516