অতিরিক্ত ৪ শতাংশ চাঁদা কর্তনের প্রতিবাদে খুলনায় শিক্ষকদের মানববন্ধন

খুলনা প্রতিনিধি |

বেতন থেকে অবসর ভাতা ও কল্যাণ তহবিলে অতিরিক্ত ৪ শতাংশ কর্তনের প্রতিবাদে খুলনায় মানববন্ধন করেছেন শিক্ষকরা। বৃহস্পতিবার (২ মে) মহানগরীর পিকচার প্যালেস মোড়ে বাংলাদেশ শিক্ষক সমিতি ও জাতীয় শিক্ষক পরিষদ বাংলাদেশ সমন্বয়ে গঠিত মাধ্যমিক স্কুল শিক্ষা জাতীয়করণ লিয়াজোঁ কমিটি, খুলনা জেলা ও মহানগর শাখার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে শিক্ষক নেতারা বলেন, যখন সারা দেশের এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা সরকারি-বেসরকারির মধ্যে আর্থিক বৈষম্য দূরীকরণের লক্ষ্যে জাতীয়করণের দাবি জানাচ্ছেন, ঠিক তখন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী অবসর সুবিধা বোর্ড এবং কল্যাণ ট্রাস্টে মূল বেতনের ৬ শতাংশের স্থলে ১০ শতাংশ চাঁদা কর্তন করে বৈষম্য আরও বাড়িয়ে তোলা হচ্ছে।

মানববন্ধনে বক্তব্য দেন খুলনা জেলা ও মহানগর লিয়াজোঁ কমিটির আহ্বায়ক প্রদীপ কুমার সাহা, যুগ্ম আহ্বায়ক মো. মনিরুল ইসলাম, শেখ মোহাম্মদ আলী, খুলনা জেলা শিক্ষক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক বিমল কৃষ্ণ বৈরাগী, সরদার আরজান আলী, গাজী মারুফুল কবির, হিরণ্য চন্দ্র মন্ডল, শেখ মো. রফিকুল ইসলাম, বিমান কুমার নন্দী, রিয়াজুল করিম, এস এম আসাদুজ্জামান, মো. মাহাবুব রহমান, হারুন অর রশীদ, আশুতোষ সরকার, সুলতান মাহমুদ রাজা, অশোক কুমার দে, অনুদ্যুতি কুমার মন্ডল, শিশির রঞ্জন মন্ডল, সৈয়দ আরিফুল ইসলাম, মো. আবুল হোসেন শিকদার, ভবতোষ ঘোষ, মো. মনিরুজ্জামান প্রমুখ।  


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.003018856048584