অধ্যক্ষকে পুকুরে নিক্ষেপের তদন্ত প্রতিবেদন দাখিল

রাজশাহী প্রতিনিধি |

রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিনকে লাঞ্ছিত এবং টেনেহিঁচড়ে পুকুরের পানিতে নিক্ষেপের ঘটনায় বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদফতরে তদন্ত কমিটির প্রতিবেদন দাখিল হয়েছে। শুক্রবার অধিদফতরের মহাপরিচালক রওনক মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সরেজমিন তদন্ত শেষে বৃহস্পতিবার বিকালে কমিটির প্রধান প্রতিবেদন জমা দিয়েছেন। এটি এখন সরকারের উচ্চপর্যায়ে পাঠানো হবে। সেখান থেকেই এ ব্যাপারে পরবর্তী করণীয় ঠিক করে দেয়া হবে। তদন্ত কমিটি কোনো সুপারিশ করেছে কিনা- জানতে চাইলে মহাপরিচালক বলেন, সুপারিশ তো অবশ্যই করেছে। তবে এটা আমার পর্যায় থেকে প্রকাশ করা যাবে না। সরকারের আরও উচ্চপর্যায় প্রকাশ করবে।

২ নভেম্বর পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষকে টেনেহিঁচড়ে ক্যাম্পাসের ভেতরের একটি পুকুরের পানিতে ফেলে দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় সেদিনই তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে কারিগারি শিক্ষা অধিদফতর। তদন্ত কমিটির প্রধান হিসেবে কারিগরি শিক্ষা অধিদফতরের পরিচালক (পিআইডব্লিউ) এসএম ফেরদৌস আলম বলেন, বৃহস্পতিবার বিকালে আমরা তদন্ত প্রতিবেদন জমা দিয়েছি।

কমিটির অন্য দুই সদস্য হলেন- কারিগরি শিক্ষা বোর্ডের পরিচালক (কারিকুলাম) ড. নুরুল ইসলাম এবং রাজশাহী মহিলা পলিটেকনিক ইন্সটিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ওমর ফারুক। ঘটনা তদন্তে রাজশাহী মহানগর ছাত্রলীগও একটি কমিটি করেছে। ওই ঘটনায় অধ্যক্ষ ফরিদ উদ্দিনের করা মামলায় এ পর্যন্ত পুলিশ ৯ জনকে গ্রেফতার করেছে।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0050630569458008