অধ্যক্ষের বিরুদ্ধে ছাত্রীকে ধর্ষণের অভিযোগ

দৈনিকশিক্ষা ডেস্ক |

রাজবাড়ী শহরতলির শ্রীপুর লজ্জাতুন্নেছা কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিদারুল্লাহর বিরুদ্ধে কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই ছাত্রী রাজবাড়ীর আদালতে মামলা করেছেন। গত মঙ্গলবার রাজবাড়ী সদর থানায় মামলাটি রেকর্ড হয়েছে। ঘটনার পর থেকেই পলাতক রয়েছেন অধ্যক্ষ দিদারুল্লাহ। চাঁদপুরের শাহরাস্তি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেল হোসেনের বিরুদ্ধে কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় মেয়ের বাবা মঙ্গলবার রাতে থানায় মামলা করার পর সোহেলকে রাতেই গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বুধবার তাকে শাহরাস্তি আমলি আদালতে হাজির করলে বিচারক কফিল উদ্দিন কারাগারে পাঠানোর আদেশ দেন। পাশাপাশি ছাত্রীর জবানবন্দি রেকর্ড করেন। হবিগঞ্জের লাখাইয়ে মঙ্গলবার মধ্যরাতে স্কুলছাত্রী ধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় অভিযুক্তকে গতকাল আটক করেছে পুলিশ। এ ছাড়া নারায়ণগঞ্জের ফতুল্লায় কিশোরীকে গণধর্ষণ মামলার এজাহারভুক্ত আসামিসহ দু'জনকে গতকাল ভোরে গ্রেফতার করেছে র‌্যাব। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে :

রাজবাড়ী : শ্রীপুর লজ্জাতুন্নেছা কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিদারুল্লাহ শ্রীপুর এলাকায় বাসা ভাড়া নিয়ে বাস করতেন। নিপীড়নের শিকার ছাত্রী রাজবাড়ীর একটি কলেজে অনার্সে পড়েন। সূত্র জানায়, অধ্যক্ষ দিদারুল্লাহর সঙ্গে ওই ছাত্রীর পরিচয় ছিল। এর সূত্র ধরে অধ্যক্ষ তাকে মাদ্রাসায় শিক্ষকের চাকরি দেওয়ার প্রলোভন দেন। এমনকি বিয়ের প্রস্তাবও দিয়েছিলেন। গত ৭ আগস্ট দিদারুল্লাহ ছাত্রীকে ফোন করে তার ভাড়া বাসায় ডেকে আনেন। এরপর মেয়েটিকে ধর্ষণ করেন। ২০ আগস্ট মেয়েটি রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালে দিদারুল্লাহর বিরুদ্ধে মামলা করেন। এরপর থেকেই তিনি পলাতক।

চাঁদপুর : পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, শাহরাস্তি উপজেলার টামটা দক্ষিণ ইউনিয়নের একটি গ্রামের এক মেয়ে এবার এইচএসসি পাস করেছেন। কলেজে আসা-যাওয়ার পথে টামটা উত্তর ইউনিয়নের বলশীদ গ্রামের আহসান উল্লার ছেলে ছাত্রলীগ নেতা সোহেলের সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। একপর্যায়ে ছাত্রীকে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার ধর্ষণ করেন তিনি। এতে ছাত্রী অন্তঃসত্ত্বা হয়ে পড়লেও বিয়ে করতে অস্বীকৃতি জানান সোহেল।

মামলার বাদী মেয়েটির বাবা জানান, তিনি নৈশপ্রহরীর চাকরি করে মেয়ের লেখাপড়ার খরচ চালান। স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিদের মেয়ের বিষয়টি জানান তিনি। তবে দলীয় প্রভাব আর অর্থের শক্তির কাছে হেরে যান। পরে থানায় মামলা করেন। মামলা করার পর তার বাড়ি এসে মামলা তুলে নেওয়ার জন্য হুমকি দেয়া হচ্ছে। এর সুষ্ঠু বিচার দাবি করেন তিনি। ভুক্তভোগী ছাত্রী বলেন, গর্ভের সন্তান নষ্ট করতে ওষুধ খাইয়ে দেয় সোহেল। এতে অতিরিক্ত রক্তক্ষরণে সেই সন্তান নষ্ট হয়ে যায়। আমি স্ত্রীর অধিকার চাই। শাহরাস্তি থানার ওসি শাহ আলম বলেন, এ ঘটনায় মেয়ের বাবা সোহেল ও তার বন্ধু জাকারিয়াকে আসামি করে থানায় মামলা করেছেন।

হবিগঞ্জ : লাখাইয়ে চতুর্থ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। মুমূর্ষু অবস্থায় ছাত্রীকে সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। অভিযুক্ত জাবেদ মিয়াকে গতকাল আটক করেছে পুলিশ। সে উপজেলার মোড়াকরি গ্রামের একিন মিয়ার ছেলে। মঙ্গলবার মধ্যরাতে ওই ছাত্রীকে তাদের ঘরে ঢুকে ধর্ষণ করে জাবেদ।

নারায়ণগঞ্জ : ফতুল্লায় কিশোরীকে গণধর্ষণ মামলার এজাহারভুক্ত প্রধান আসামিসহ দু'জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১-এর একটি দল। ঘটনার এক সপ্তাহ পর গতকাল ভোরে টাঙ্গাইলের এলেঙ্গা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজীর র‌্যাব-১১-এর সদর দপ্তরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলো প্রধান আসামি সদর উপজেলার ফতুল্লা থানার দাপা ইদ্রাকপুর এলাকার আবদুল কাদের শান্ত ও তার সহযোগী একই এলাকার আবু বক্কর সিদ্দিক শুভ। র‌্যাব-১১-এর অধিনায়ক লে. কর্নেল কাজী শামসের উদ্দিন জানান, আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে গণধর্ষণে জড়িত থাকার কথা স্বীকার করেছে।


পাঠকের মন্তব্য দেখুন
হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0056188106536865