অনিয়মের প্রতিবাদ করে স্ট্যান্ড রিলিজ প্রধান শিক্ষক

মাদারীপুর প্রতিনিধি |

ম্যানেজিং কমিটির সভাপতি ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের অনিয়মের প্রতিবাদ করায় প্রধান শিক্ষক ফারহানা আক্তার শাম্মীকে অদৃশ্য হাতের ইশারায় স্ট্যান্ড রিলিজ দেয়া হয়েছে। ফারহানা আক্তার মাদারীপুরে সদর উপজেলার চরমুগরিয়া ২ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।  

সরকারি সম্পদ আত্মসাৎসহ নানা অনিয়মের বিরুদ্ধে লড়তে গিয়ে নিজেই হেরে গেলেন এই শিক্ষক।  এতে দুর্নীতির বিরুদ্ধে উচ্চারিত কণ্ঠ রুদ্ধ হয়ে গেছে বলে মনে করে সচেতন মহল।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অলকা রায়ের বিরুদ্ধে জাল স্বাক্ষরে ভুয়া ম্যানেজিং কমিটি গঠন,  বিদ্যালয়ের মালামাল ও অর্থ  আত্মসাতের অভিযোগ রয়েছে। 

অনুসন্ধানে জানা গেছে, সম্প্রতি মাদারীপুর সদর উপজেলার পৌর এলাকার চরমুগরিয়া ২ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আইয়ুব খান ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অলকা রায় কৌশলে বিদ্যালয়ের মালামালসহ অর্থ আত্মসাৎ করেন, যা বিদ্যালয়ের মাসিক প্রতিবেদনে প্রকাশ পায়। বিষয়টি নিয়ে প্রধান শিক্ষক ফারহানা আক্তার শাম্মী প্রতিবাদ করে ঊর্ধ্বতন মহলকে জানান। যা কয়েকটি গণমাধ্যমেও প্রকাশিত হয়। 

এ ছাড়া অলকা রায় অনিয়ম করে জাল স্বাক্ষরে মেয়াদ থাকার পরও একটি ভুয়া ম্যানেজিং কমিটি গঠন করেন। এমন দুর্নীতি করে কমিটি গঠন ও বিদ্যালয়ের মালামালসহ অর্থ আত্মসাৎকারী এসএসসি পাস ভারপ্রাপ্ত সহকারী শিক্ষক অলকা রায়ের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিয়ে বরং প্রধান শিক্ষক ফারহানা আক্তার শাম্মীকে স্ট্যান্ড রিলিজ করে প্রাথমিক শিক্ষা অফিস। 

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মোকলেছুর রহমান বলেন, 'নতুন কমিটির কাগজে তিনিসহ উপজেলা শিক্ষা কর্মকর্তা রাশিদা বেগম- কেউ স্বাক্ষর করেননি। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অলকা রায় আমাদের সই জাল করে কমিটি দেখিয়েছে। এ জন্য অলকা রায়কে তলব করা হবে।'

এ ব্যাপারে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অলকা রায় ও ম্যানেজিং কমিটির সভাপতি আইয়ুব খান। 

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসির উদ্দিন আহমেদ বলেন, 'ফারহানা আক্তার শাম্মীকে বদলি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে হয়েছে। এখানে আমাদের কিছু করার নেই।'


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0050628185272217