অবশেষে ভর্তি ফি’র রশিদ পেল আমজদ উল্লাহ কলেজ শিক্ষার্থীরা

সিলেট প্রতিনিধি |

দৈনিক শিক্ষায় সংবাদ প্রকাশের পর শিক্ষার্থীদের কাছ থেকে একাদশ শ্রেণিতে ভর্তির সময় বিভিন্নখাতে নেয়া টাকা জমার রসিদ দিয়েছে সিলেটের উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজ কর্তৃপক্ষ। তবে সেই রসিদে রয়েছে নানা অসংগতি। অতিরিক্ত ফি বৈধ করতে মনগড়া খাত দেখিয়ে রসিদ দেয়া হয়েছে।

জানা যায়, একটি রসিদে মোট চার হাজার টাকা উল্লেখ করলেও খাতওয়ারী যে টাকা উল্লেখ করা হয়েছে তা যোগ করলে তিন হাজার নয় শত পঁচাত্তর টাকা হয়।

এদিকে অতিরিক্ত ফি'র ব্যাপারে প্রতিবাদ করায় ছাত্রছাত্রীদেরকে বিভিন্নভাবে হুমকি প্রদান করছে বলে অভিযোগ পাওয়া গেছে।       

উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজে একাদশ শ্রেণির ভর্তির সময় তিন হাজার থেকে সাড়ে চার হাজার পর্যন্ত ফি নেয়া হয়। এ ব্যাপারে ৩১ জুলাই দৈনিক শিক্ষায় একটি সংবাদ প্রকাশ হয়। এরপর কলেজের অধ্যক্ষ ও অফিস সহকারীরা ছাত্রছাত্রীদের রসিদ দিতে শুরু করেন।

ছাত্রছাত্রীরা অভিযোগ করেন কারো কাছ থেকে তিন হাজার পাচশত টাকা নিয়ে তিন হাজার টাকা,দুই হাজার পাচশত টাকা নিয়ে দুই হাজার টাকার রসিদ দেয়া হয়। রসিদে ভর্তি ফি, সেশন ফি ও মাসিক বেতন সহ বিভিন্ন খাত দেখানো হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ছাত্রছাত্রী জানায় অতিরিক্ত ভর্তি ফি ও রসিদ না দেয়ার বিষয়টি আমরা শিক্ষকদের জানিয়েছি। শিক্ষকরা বিষয়টি অধ্যক্ষ মহোদয়কে জানানোর জন্য বলেন। পরে অধ্যক্ষ মহোদয়কে জানালে তিনি আমাদের ধমক দিয়ে বলেন তোমরা রসিদ পাবে। রসিদের বিষয়ে তোমাদেরকে কে প্ররোচিত করছে?      

শিক্ষার্থীরা তাদের দেয়া জমা রসিদের ছবি দিয়ে দৈনিক শিক্ষাকে জানান কারো কাছ থেকে সাত মাসের, কারো কাছ থেকে আটমাসের অগ্রিম  বেতন দেখানো হয়েছে। ভর্তির সময় সেশন ফি নেয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ মতে এ বছর ভর্তি ফি এক হাজার টাকার বেশি নেয়ার কথা না। কিন্তু কলেজে ভর্তিকৃত ২৬১ জন ছাত্রছাত্রীর কাছ থেকে তিন হাজার পাঁচশ থেকে চার হাজার টাকা পর্যন্ত করে নেয়া হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন কলেজ পরিচালনা পর্ষদ থেকে ঘুষে অভিযুক্ত সাংবাদিককে বাদ দেওয়ার দাবি - dainik shiksha কলেজ পরিচালনা পর্ষদ থেকে ঘুষে অভিযুক্ত সাংবাদিককে বাদ দেওয়ার দাবি পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ - dainik shiksha পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা - dainik shiksha হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে - dainik shiksha সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.0053551197052002