আগরতলা মামলার আসামি খুরশিদ আর নেই

নিজস্ব প্রতিবেদক |

আগরতলা মামলার অন্যতম আসামি ক্যাপ্টেন (অব.) এ বি মুহাম্মদ খুরশিদ আর নেই। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে রাজধানীর মহাখালীতে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। 

তার বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও তিন মেয়ে রেখে গেছেন। হাসপাতালের কর্তব্যরত এক চিকিৎসক এ তথ্য নিশ্চিত করেন।

এ বি মুহাম্মদ খুরশিদ ফরিদপুর ঝিলটুলি এলাকার প্রয়াত আবদুল জব্বার ভূঁইয়ার ছেলে। লেখাপড়া শেষে তিনি নৌবাহিনীতে যোগ দেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ আগরতলা মামলায় ৩৫ আসামির মধ্যে ১৮ নম্বর আসামি ছিলেন এ বি মুহাম্মদ খুরশিদ। 

মুক্তিযুদ্ধে ৯ নম্বর সেক্টরের জয়েন্ট সেক্টর নেভাল কমান্ডার ছিলেন তিনি। স্বাধীনতার পর ফরিদপুর জেলা জাসদ সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৭৩ সালের নির্বাচনে তিনি ফরিদপুর সদর আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন।

এ বি মুহাম্মদ খুরশিদের মৃত্যুতে প্রকাশক এ. কে. আজাদ, সিনিয়র সাংবাদিক আবু সাঈদ খান ও আগরতলা মামলায় আসামি নুর মোহাম্মদ (ক্যাপ্টেন বাবুল) শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0030789375305176