আমদা ইনস্টিটিউটে নবীনবরণ

নিজস্ব প্রতিবেদক |

‘প্রয়োজনের জন্য পরিবর্তন, পরিবর্তনের জন্য প্রযুক্তি’ প্রতিপাদ্য নিয়ে রোববার (১৬ সেপ্টেম্বর) আমদা ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজির ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

 রাজধানীর রামপুরায় ইনস্টিটিউটের ক্যাম্পাসে এ অনুষ্ঠানে  প্রধান অতিথি ছিলেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান। আমদা ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজির চেয়ারম্যান আফজাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক ট্রেজারার ও অধ্যক্ষ পরিষদের সভাপতি অধ্যাপক মোহাম্মদ মাজহারুল হান্নান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের সাবেক পরিচালক মো. মনিরুজ্জামান এবং আমদা গ্রুপ অফ ইনস্টিটিউটস ও আমদা রিসার্চ ফাউন্ডেশনের চেয়ারম্যান আকবর হোসেন।

প্রধান অথিতির বক্তব্যে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান বলেন, বাংলাদেশের কারিগরি শিক্ষায় যুগান্তকারী পরিবর্তন এসেছে। সময় ও জীবিকার প্রয়োজনে শিক্ষার্থীদের সফল মানুষ হিসেবে গড়ে তুলতে আমরা কারিগরি শিক্ষাকে এগিয়ে নেওয়ার চেষ্টা করছি। আন্তর্জাতিক মান সম্মত কারিগরি শিক্ষার স্বপ্ন বাস্তবায়নে সার্বক্ষণিকভাবে কর্মরত আছে সরকার। কারিগরি ক্ষেত্রে পাঠ্যবই তৈরি হয়েছে। কারিগরি শিক্ষাক্রমে ইতিমধ্যেই সাতটি বই তৈরি হয়ে গেছে। এগুলো ওয়েবসাইটে পাওয়া যাবে।

সম্মানিত অতিথির বক্তব্যে খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক ট্রেজারার মাজহারুল হান্নান বলেন, মানুষের জন্য সবচেয়ে কঠিন কাজ প্রকৃত মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলা। সত্যিকারের মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলতে শিক্ষার্থীদের এখন থেকেই কাজ করতে হবে। যুক্তিবোধ মানুষকে পশু থেকে আলাদা করে। তাই যুক্তিবোধ হারিয়ে গেলে পশুত্ব আমাদের গ্রাস করবে। এ সময় যুক্তিযুক্ত ও বাস্তবমুখী শিক্ষা অর্জনের মাধ্যমে প্রকৃত মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলতে নবীনদের প্রতি আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে কারিগরি শিক্ষা অধিদপ্তরের সাবেক পরিচালক মনিরুজ্জামান বলেন, ছাত্র জীবনের দায়িত্ব পালনের মাধ্যমে ভালো প্রকৌশলী ও ভালো মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। কর্মক্ষেত্রে দক্ষ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে শিক্ষাজীবন থেকেই কাজ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে আমদা গ্রুপ অব ইনস্টিটিউটস`র চেয়ারম্যান আকবর হোসেন বাস্তবমুখী ব্যবহারিক শিক্ষার গুরুত্ব তুলে ধরেন। এসময় শিক্ষা লোনসহ আমদা গ্রুপ অব ইনস্টিটিউটস`র বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কের উপস্থিতদের অবগত করেন তিনি।

এ অনুষ্ঠানে আমদা ইনস্টিটিউট অব ইন্জিনিয়ারিং এন্ড টেকনোলজির ১০ জন মেধাবী শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0033500194549561