আসছে মাইক্রোসফটের নতুন ব্রাউজার ক্রোমিয়াম এজ

নিজস্ব প্রতিবেদক |

সেপ্টেম্বরে বেটা টেস্ট ভার্শন বের করার পরে মাইক্রোসফট এবার এজ ব্রাউজারের ক্রোমিয়াম ভার্শনকে অফিশিয়ালভাবে রিলিজ করতে চায়। ২০২০ সালের ১৫ জানুয়ারিতে আসছে মাইক্রোসফট এজ ক্রোমিয়ামের অফিশিয়াল পুর্নাঙ্গ বিল্ড ভার্শন, সঙ্গে তারা নতুন লোগো ডিজাইন ও উন্মুক্ত করেছে। সফটওয়্যারটি ১৫ জানুয়ারি থেকে উইন্ডোজ ১০, উইন্ডোজ ৮, উইন্ডোজ ৭, এবং ম্যাকওএস-এর জন্য লভ্য করা হবে।

সম্প্রতি মাইক্রোসফট ‘release candidate’ ভার্শন রিলিজ করেছে, যেটা ক্রোমিয়াম ব্রাউজারটির বেশির ভাগ ফিচারই রিলিজ করেছে; আর এটাকেই স্টাবল ভার্শন বানিয়ে মাইক্রোসফট জানুয়ারিতে রিলিজ করবে! নতুন এই ‘release candidate’ বিল্ডে থাকবে পাসওয়ার্ড, হিস্টোরি, ফেভারিট সিংক অপশন, যেটা উইন্ডোজ, ম্যাকওএস, আইওএস, এবং অ্যান্ড্রয়েড ডিভাইসগুলো মধ্যে কাজ করবে। এতে মাইক্রোসফটের বিল্ডইন ট্র্যাকিং প্রটেকশন থাকবে।

মাইক্রোসফট ২০ বছরের ও বেশি সময় ধরে ক্লাসিক নীল রঙের ‘e’ লেটারকে ব্রাউজার লোগো হিসেবে ইউজ করে এসেছে, এবার সেটা পরিবর্তন হতে চলেছে। নতুন মাইক্রোসফট এজের লোগো এবং আইকন হবে সম্পূর্ণ আলাদা, ওপরে এর একটি অ্যানিমেশন নিশ্চয় দেখতে পাচ্ছেন।

এই নতুন মাইক্রোসফট এজ ক্রোমিয়াম ভার্শনে কী কী নতুন ফিচার যুক্ত করবে মাইক্রোসফট, এই নিয়ে শিগগিরই সম্পূর্ণ পোস্ট আসছে ওয়্যারবিডিতে, তাই আমাদের ওয়েবসাইটে নিয়মিত নজর রাখতে ভুলবেন না! তাছাড়া আপনি microsoftedgeinsider.com /en-us/ থেকে নতুন মাইক্রোসফট এজ-এর candidate ভার্শনটি ডাউনলোড করতে পারেন।


পাঠকের মন্তব্য দেখুন
স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0052680969238281