ইউটিউব মিউজিকে এবার অডিও স্ট্রিমিং ফিচার

নিজস্ব প্রতিবেদক |

ব্যবহারকারীদের জন্য অ্যান্ড্রয়েড চালিত ডিভাইস থেকে ইউটিউব মিউজিক-এ অডিও স্ট্রিমিং আর ডাউনলোডের মান নিয়ন্ত্রণের সুযোগ আনছে মার্কিন ওয়েব জায়ান্ট গুগল। ‘সেটিংস’ আর ‘ডাউনলোড’ মেন্যুতে নতুন এ অপশনগুলো আনা হয়েছে। ডাউনলোড মেন্যুতে ‘লো’, ‘নরমাল’, ‘হাই’ এবং ‘অলওয়েজ হাই’- এ চারটি অপশন রাখা হয়েছে। এর ফলে ব্যবহারকারীরা এ প্লাটফর্মে অডিও এবং ভিডিও কনটেন্টগুলোর মান বাছাই করতে পারবেন। তবে এ ক্ষেত্রে দরকারি ফিচার ও ডেটা সীমাবদ্ধতার কথা মাথায় রাখতে হবে।

শনিবার গুগলবিষয়ক সাইট ৯টু৫গুগল-এর প্রতিবেদনে বলা হয়, এ সেটিং ব্যবহারকারীদের স্ট্রিমিংয়ের সময় তাদের ডেটা পরিকল্পনা আরও ভালোভাবে ব্যবস্থাপনায় সহায়তা করবে। সেই সঙ্গে অফলাইন প্লেব্যাকে গানগুলো সংরক্ষণের সময় ডিভাইসের স্টোরেজ ব্যবস্থাপনায়ও সহায়তা পাবেন ব্যবহারকারীরা। চলতি বছর আগস্টের শুরুতে ইউটিউব মিউজিকে আপডেটে অডিও স্ট্রিমিং ও ডাউনলোডের মান নিয়ন্ত্রণের সুযোগ আনতে প্রতিশ্রুতি দিয়েছিল ওয়েব জায়ান্টটি। নতুন আপডেটের ফিচারগুলো পেতে ব্যবহারকারীদের অবশ্যই অ্যান্ড্রয়েডে তাদের ইউটিউব মিউজক অ্যাপটিকে সর্বশেষ সংস্করণে আপডেট করতে হবে।

 


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0049090385437012