ইকুয়েডরকে ০-৪ গোলে বিধ্বস্ত করেছে উরুগুয়ে

দৈনিকশিক্ষা ডেস্ক |

একসঙ্গে জ্বলে উঠলেন লুইস সুয়ারেজ ও এদিনসন কাভানি। আক্রমণাত্মক খেলা উরুগুয়ে কোপা আমেরিকায় উড়ন্ত সূচনা করলো। বাংলাদেশ সময় গতকাল ভোরে বেলো হরাইজন্তে অনুষ্ঠিত ম্যাচে ইকুয়েডরকে ০-৪ গোলে বিধ্বস্ত করেছে উরুগুয়ে। আরেক ম্যাচে প্যারাগুয়েকে ২-২ গোলে রুখে দিয়েছে কাতার। ম্যাচের প্রথমার্ধে তিন গোল করে উরুগুয়ে। বিরতির পর অন্য গোলটি আত্মঘাতী। ম্যাচের ৬ মিনিটে নিকোলাস লোদেইরোর অসাধারণ গোলে লিড নেয় টুর্নামেন্টের সর্বোচ্চ ১৫ বারের চ্যাম্পিয়নরা। পিছিয়ে পড়া ইকুয়েডর বড় ধাক্কা খায় ম্যাচের ২৪ মিনিটে।

লোদেইরোকে বাজেভাবে ফাউল করায় সরাসির লাল কার্ড দেখেন হুসে কুয়েন্ত্রারো। আট মিনিট পর ডিয়েগো গদিনের উঁচু করে বাড়ানো বল পেয়ে বাইসাইকেল কিকে ব্যবধান দিগুণ করেন কাভানি। আর বিরতির এক মিনিট আগে আলগা বল ছোট ডি-বক্সে পেয়ে গোল করেন সুয়ারেজ। একজন কম নিয়ে খেলা ইকুয়েডর দ্বিতীয়ার্ধে কোনো প্রতিরোধই গড়তে পারেনি। ৭৮ মিনিটে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই পাঠিয়ে দেন ইকুয়েডরের আর্থুরো মিনা। বড় জয় নিয়ে মাঠ ছাড়ার আনন্দে মেতে ওঠেন সুয়ারেজ-কাভানিরা। 

কোপা আমেরিকায় প্রথম গোল। কাভানির আনন্দটা একটু বেশিই, 'প্রথমার্ধে সুযোগ পেয়েছি আমরা, সেগুলো কাজে লাগানোর কারণেই ম্যাচের নিয়ন্ত্রণটা আমাদের হাতে চলে আসে। এটা ছিল গুরুত্বপূর্ণ একটা ধাপ। আমরা জানি প্রতিপক্ষ কতটা কঠিন। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় ছিল খেলায় মনোযোগ ধরে রাখা। সেটা পেরেছি বলেই আমরা জিতেছি।' গ্রুপ 'সি'তে ২৫ জুন নিজেদের দ্বিতীয় ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন চিলির মুখোমুখি হবে উরুগুয়ে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0030579566955566