ইবি অধ্যাপক হিজবুল্লাহ সাময়িক বরখাস্ত

ইবি প্রতিনিধি |

ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিস বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক হাফিজ এ বি এম হিজবুল্লাহকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। তিনি বেশ কিছুদিন আগে পুলিশের হাতে গ্রেফতার হয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারে থাকায় মঙ্গলবার সন্ধ্যায় তাকে বরখাস্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী।

উপাচার্য বলেন, পুলিশের হাতে বিশ্ববিদ্যালয়ে কর্মরত যে কেউ গ্রেফতার হলে সাময়িক বরখাস্তের একটি বিধান রয়েছে। আমরা প্রথমে বিষয়টি জানতে পারিনি। পরে বিষয়টি নিশ্চিত হয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হয়েছে। ওই শিক্ষক যেদিন গ্রেফতার হয়েছেন সেদিন থেকে এ বরখাস্তাদেশ কার্যকর হবে।

বরখাস্তকৃত শিক্ষকের ভগ্নিপতি ও কলা অনুষদের ডিন অধ্যাপক নেছার উদ্দিন আহমদ বলেন, একাদশ জাতীয় নির্বাচনের দুইদিন আগে ঢাকার শ্যাওড়াপাড়ার নিজ বাসা সংলগ্ন মসজিদ থেকে আসরের নামাজ পড়ে বের হওয়ার সময় মিরপুর থানা পুলিশ একটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগে তাকে গ্রেফতার করে। তবে আজ (মঙ্গলবার) তার জামনি হয়েছে। আগামী ১৬ই ফেব্রুয়ারি তিনি নিজ বিভাগে যোগদান করবেন।

ওই শিক্ষকের ছাত্র ও একই বিভাগের অধ্যাপক ইয়াকুব আলী বলেন, ‘উনি আমার শিক্ষক। তিনি অসম্ভব মেধাবী, সৎ এবং আদর্শবান শিক্ষক। তার অনুপস্থিতিতে ছাত্রদের অপূরণীয় ক্ষতি হচ্ছে।’


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0031208992004395